পুরুষরা যখন হিজাব পরেন

তসলিমা নাসরিন: ইরানি পুরুষরা মাথায় হিজাব পরছে। কেউ কেউ বোরখাও পরছে। মেয়েদের যে হিজাব পরতে বা বোরখা পরতে বাধ্য করছে ইরানের আইন, সেই আইনের বিরুদ্ধেই প্রতিবাদ করছে সচেতন পুরুষরা।

Hijabi manমেয়েদের বোরখা পরতে হয় কারণ মেয়েদের দেখলে পুরুষদের যৌনাকাংখা জাগে। একই কারণে পুরুষদেরও তো বোরখা পরা উচিত, কারণ পুরুষদের দেখলে মেয়েদের যৌনাকাংখা জাগে। যৌনাকাংখা জাগলে কার কী ক্ষতি হয় আমি জানি না। অচেনা অপরিচিত কাউকে দেখে যৌনাকাংখা জাগলে আমরা মেয়েরা তো সংবরণ করতে পারি, পুরুষরা কেন পারে না? আসলে তারাও পারে। যারা ধর্ষক, তাদের কাছে মেয়েরা বিকিনি পরলেও যা, বোরখা পরলেও তা। তারা পেশির আর পুরুষের ক্ষমতা দেখায় ‘যৌনবস্তু’র ওপর।

যে মেয়েরা স্বেচ্ছায় বোরখা পরে, বা যারা মেয়েদের বোরখা পরার পক্ষে, তারা মেয়েদের যৌনবস্তু আর পুরুষদের ধর্ষক ছাড়া আর কিছু মনে করে। সে কারণেই বোরখা জিনিসটা নারী-পুরুষ উভয়ের জন্য অত্যন্ত অসম্মানজনক।

(লেখকের ফেসবুক থেকে)

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

Last para of this write up really brings out the ugly side of the person. The writer categorically castigated those who are practicing “hijab” or are in favor of “hijab”. According to her wish, every one should be disliking “hijab” as a common rule. Imagine what would have happened happen if you were born “Man” with this kind of mentality!

Copy Protected by Chetan's WP-Copyprotect.