অবশেষে জামিন পেলেন আসিফ

asif mohiuddinউইমেন চ্যাপ্টার ডেস্ক (২৭ জুন): অবশেষে জামিন পেলেন ধর্ম অবমাননাকারী হিসেবে গ্রেফতারকৃত চার ব্লগারের একজন আসিফ মহিউদ্দিন। গত ৩ এপ্রিল তাকে গ্রেফতার করা হয়।
একই অভিযোগে গ্রেফতারকৃত বাকি তিনজনের জামিন আগেই হয়ে গেলেও আসিফের জামিন নিয়ে কিছুটা অনিশ্চয়তা ছিল। অবশেষে ২৭ জুন বৃহস্পতিবার আসিফের জামিন মঞ্জুর করা হয়।

আসিফের জামিন শুনানি করেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া।

গত ২১ জুন ঢাকার শাহবাগে আসিফ মহিউদ্দিনের মুক্তি চেয়ে প্রতিবাদ সমাবেশ করেন ব্লগারদের একটি গ্রুপ।
গ্রেপ্তারের পর ১৭ মে মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সাজ্জাদ হোসেন ও মাইনুল ইসলাম ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে দুটি মামলার প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, “ব্লগার আসিফ নিজেকে আল্লাহ দাবি করে ইসলাম ও হযরত মোহাম্মদ (সা.) কে ব্যঙ্গ করে অশ্লীল মন্তব্য করেছেন। যা মুসলিম সমাজ তথা সমগ্র মুসলমান জাতির ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। এছাড়া আসিফ প্রধানমন্ত্রীকে কটুক্তি করে এবং নারীদের সম্পর্কে চরম অশ্লীল ভাষায় মন্তব্য করেন।”
আসিফসহ চার ব্লগারের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ এর ৫৭(২) ধারা লঙ্ঘনের অভিযোগে নন-এফআইআর মামলা হয়। মামলার অভিযোগ শুনানির জন্য আগামী ২৫ আগস্ট দিন ধার্য করা হয়েছে।

ব্লগ ও ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবীকে (সা.) নিয়ে কটুক্তি বন্ধ করার লক্ষ্যে ১৩ মার্চ নয় সদস্যের তদন্ত কমিটি গঠন করে সরকার। এ কমিটি নয়টি ব্লগ ও ৮৪ জন ব্লগারের তালিকা দিয়ে তাদের বিরুদ্ধে ইসলাম ও মহানবীকে (সা.) নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগ করে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.