মঙ্গলবার শেষ হচ্ছে কাদের মোল্লার আপিলের শুনানি

kader mollaউইমেন চ্যাপ্টার ডেস্ক (২২ জুলাই): বহুল আলোচিত কাদের মোল্লার আপিলের কার্যক্রম আগামী মঙ্গলবার শেষ হচ্ছে।

আজ সোমবার সাংবাদিকদের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম একথা জানিয়ে বলেন, ‘আসামী পক্ষের আইনজীবী ব্যারিস্টার আবদুর রাজ্জাকের যুক্তি উপস্থাপনের মধ্য দিয়ে মঙ্গলবার কাদের মোল্লার আপিলের কার্যক্রম শেষ হবে। তারপর আমরা রায়ের জন্য অপেক্ষা করবো।’

গত ৫ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত কাদের মোল্লা ওরফে কসাই কাদের মোল্লার যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিলে সারাদেশের মানুষ বিক্ষোভে ফেটে পড়ে। মানবতাবিরোধী এই অপরাধীর ফাঁসির দাবিতে সৃষ্টি হয় গণজাগরণ মঞ্চ।

গণমানুষের আন্দোলনের মুখে আইন পরিবর্তন করে রাষ্ট্রপক্ষের আপিলের বিধান আনা হয়। আইনের সেই সংশোধনী মোতাবেক রাষ্ট্রপক্ষ সর্বোচ্চ আদালতে কাদের মোল্লার রায়ের বিরুদ্ধে আপিল করে।

আসামীপক্ষের কৌঁসুলি ব্যারিস্টার আবদুর রাজ্জাক বলেন, ‘৫ ফেব্রুয়ারি কাদের মোল্লার রায়ের পর রাষ্ট্রপক্ষের আপিলের বিধান হয়েছে। তাই এই বিধান কাদের মোল্লার জন্য প্রযোজ্য নয়।’

এদিকে গণজাগরণ মঞ্চ সহ দেশের সর্বস্তরের মানুষজন বহুদিন থেকেই আপেক্ষা করে আছে এই রায়ের জন্য। অনেকেই কাদের মোল্লার সর্বোচ্চ শাস্তির রায় ও তার দ্রুত কার্যকরের জন্য দাবি জানিয়ে মতামত দিয়েছেন সামাজিক যোগাযোগের নেটওয়ার্কগুলোতে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.