আরও ৩ মাস বাড়লো ডব্লিউপি’র মেয়াদ

উইমেন চ্যাপ্টার (২৬ জুন): ‘বিল্ডিং অ্যাকাউন্ট্যাবিলিটি টু উইমেন থ্রু দি উইমেন পার্লামেন্টারিয়ানস বা নারী সংসদ সদস্যদের মাধ্যমে নারীসমাজের প্রতি দায়বদ্ধতা তৈরি করা (ডব্লিউপি)’ শীর্ষক প্রকল্পটি দ্বিতীয় মেয়াদে তিন মাস বাড়ানো হয়েছে। সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, ২৬ জুন বুধবার জাতিসংঘ থেকে পাঠানো এক চিঠিতে একথা জানানো হয়েছে। এর আগে প্রকল্পটির মেয়াদ বাড়ানোর সুপারিশ করা হয়।

জেন্ডার সমতা ও নারী অধিকার বিষয়ে কার্যকর পদক্ষেপ নেয়ার লক্ষ্যে সর্বদলীয় নারী সংসদ সদস্যদের একটি নেটওয়ার্ক গড়ে তোলার কাজের ধারাবাহিকতা রক্ষার প্রয়োজনীয়তা থেকেই ডব্লিউপি প্রকল্পটির মেয়াদ দ্বিতীয় দফায় বাড়ানোর সুপারিশ করা হয়। জাতিসংঘ উইমেনের অর্থায়নে পরিচালিত এ প্রকল্পটির নির্ধারিত এক বছরের মেয়াদ চলতি মাসে শেষ হয়ে যাচ্ছে।

সূত্র মতে, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ প্রকল্পের মধ্যবর্তী মূল্যায়ন প্রতিবেদনটি জাতিসংঘ উইমেনের বাংলাদেশ কান্ট্রি অফিসে জমা দেয়ার পর সেখানে যাচাই-বাছাইয়ের পর এর মেয়াদ আরও তিন মাস বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, ডব্লিউপি প্রকল্পটি নারী সংসদ সদস্যদের মাধ্যমে জেন্ডার সমতা ইস্যুতে অ্যাডভোকেসি করা ও একটি টেকসই সার্বজনীন তথ্য ও জ্ঞানের ভিত্তি গড়ে তোলার লক্ষ্যে ২০১২ সালের জুন মাস থেকে যাত্রা শুরু করে। ৬৪ লাখ ৬৪ হাজার টাকা ব্যয়ের (জিওবি ৫ লাখ) এ প্রকল্পটি জাতিসংঘ উইমেনের অর্থায়ণে বাংলাদেশ সংসদ সচিবালয়ের মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.