সিসিক নির্বাচন: ব্যাপক অভিযানে বিপুল অস্ত্র উদ্ধার, ভোটকেন্দ্রে চার স্তরের নিরাপত্তা

sisikউইমেন চ্যাপ্টার ডেস্ক (১৩ জুন): সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনকে সামনে রেখে নগর জুড়ে নিরাপত্তা ব্যাবস্থা ব্যাপকভাবে জোরদার করা হয়েছে। নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে চার স্তরের নিরাপত্তা ব্যাবস্থা নেয়া হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রোকন উদ্দিন বৃহস্পতিবার দুপুরে মহানগর পুলিশের একটি বিশেষ অভিযান সম্পর্কে সাংবাদিকদের সাথে কথা বলার সময় এসব তথ্য জানান।

তিনি জানান, নির্বাচনকে সামনে রেখে মহানগর পুলিশ ব্যাপক অভিযান চালিয়ে বিপুল আগ্নেয়াস্ত্র ও দেড়শতাধিক দাগী সন্ত্রাসীকে গ্রেফতার করে।

১লা মে থেকে চলা এই অভিযানে মহানগর পুলিশ ১৭টি আগ্নেয়াস্ত্র, ১০ রাউন্ড গুলি, বিপুল সংখ্যক ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার করে। এছাড়াও গ্রেফতারি পরওয়ানাভুক্ত চার শতাধিক আসামিকেও গ্রেফতার করে পুলিশ।

অভিযানে ১৫০টি চোরাই গাড়ি সহ প্রায় ২ হাজার ছয়শ যানবাহন আটক করে বলেও জানায় রোকন উদ্দিন।

তিনি জানান, ভোট কেন্দ্রগুলোকে সাধারণ ও গুরুত্বপূর্ণ এই দুই ভাগে ভাগ করে নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে সর্বনিম্ন ২০ জন ও সর্বোচ্চ ৩০ জন সদস্যের ফোর্স থাকবে এবং অনধিক চার কেন্দ্র মিলিয়ে ৩০-৪০ জনের স্ট্রাইকিং ফোর্স থাকবে। এছাড়াও কেন্দ্রগুলোর কার্যক্রম তদারকির জন্য সার্বক্ষণিক মোবাইল টিম থাকবে।

৫০ জন কর্মকর্তা আইনশৃঙ্খলা পর্যবেক্ষণ করবেন। নির্বাচনকে সামনে রেখে প্রায় ৫ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মহানগরে দায়ীত্ব পালন করবে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.