ধর্মের কাছে হেরে গেছেন স্বয়ং ঈশ্বরও

Golam Azam 2তানিয়া মোর্র্শেদ: জয়ীরাই ইতিহাস লেখে, কথাটি কি মিথ্যে হয়ে যাচ্ছে বাংলাদেশের জন্য? আর কোনো দেশে কি বিশ্বাসঘাতকদের এতটা বাড় দেখা গেছে? ধর্মকে ব্যবহার করে পাকিস্তানীরা যে নির্মম অত্যাচার করেছিল আজ এত বৎসর পরে রাজাকার শিরোমণিকে সেই ধর্মেরই গুরু মানছে মানুষ!

রাজশাহীর সিটি কর্পোরেশনের মেয়র বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল বলেছে গোলাম আযম ইসলামের প্রতীক! আমার জানতে ইচ্ছে করছে, কথায় কথায় ধর্মানুভূতিতে আঘাত লাগা মুসলমান বাংলাদেশীদের প্রতিক্রিয়া কি? যদি মৌনতা অবলম্বন করেন তাহলে কি ধরে নেবো বুলবুল সঠিক? সঠিক হলে, ইসলাম সমর্থন করে নিরীহ মানুষকে বীভৎস অত্যাচার, হত্যা, ধর্ষণ সহ চূড়ান্ত অপরাধকে? না কি এখানেও মডারেট মুসলমানরা বলবেন, ইসলামকে অপব্যাখ্যা করা হচ্ছে? যদি অপব্যাখ্যাই হয় তবে প্রতিবাদ কই?

হজ নিয়ে কথা বলবার জন্য যদি লতিফ সিদ্দিকীর কল্লা কাটতে চান, তাহলে এবেলায় কোনো প্রতিবাদ নেই কেন? গায়েবানা জানাযায় এত লোক হয় কিভাবে? দেশের বাইরেও না কি গায়েবানা জানাযা হয়েছে?

অনেকবার বলা কথাই আবারো বলি, রুপকথার রাক্ষসের প্রতিটি বিন্দু রক্ত থেকে যেমন লক্ষ লক্ষ রাক্ষসের জন্ম হয়, তেমনি এক রাজাকার থেকে হাজার হাজার রাজাকারের জন্ম হয়েছে! লতিফ সিদ্দিকীর কথার প্রতিবাদ করেনি এমন বাংলাদেশী মুসলমান পাওয়া কঠিন, অথচ বুলবুলের একথার প্রতিবাদ ক’জন করেছে?

লতিফ সিদ্দিকী বাংলাদেশে আর প্রবেশ করতে পারবেন কি না সন্দেহ আছে। শুধু হজ নিয়ে কথা বলবার জন্য। সেই দেশেই গোলাম আযমের মত যুদ্ধাপরাধীর জানাযা হবে দেশের কেন্দ্রীয় মসজিদে! তার মরদেহের ছবি দেখানোর জন্য টিভি ক্যামেরামানদের ধাক্কাধাক্কি দেখতে হয়! দেখতে হয় তার মরা মুখ দেখবার জন্য মানুষের ভীড়! কয়েক ঘন্টা পর দেখতে হবে (টিভিতে) জানাযায় মানুষের (!!) ভীড়!!

ইসলাম ধর্মের (!) কাছে আজ হেরে গেছি আমরা শুধু নয়, স্বয়ং ঈশ্বরও!!

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.