কোথায় তোমরা নারীবাদীরা?

Ivyশুভ মেহেদী: আহারে মেয়ে মানুষ রাজনীতি করুক আর যাই করুক কেন যে এতো বোকা বুঝিনা। আইভির মতো মহিলা যে কিভাবে শামিম ওসমান এর পাতা ফাঁদে পা দিলো বুঝতে পারলাম না। পুরো ব্যাপারটাই মনে হচ্ছে সাজানো ছিল আইভি কে অপ্রস্তুত করার জন্য।

নইলে শামিম ওসমান যখন আইভি কে বলল কাপড় তুলে কথা বলতে তখন কোন সুশীলেরই দেখি বিবেকে ঘা লাগে না। আমি আইভির জায়গায় থাকলে ওই অবস্থায় ভদ্রতার মায়েরে বাপ করে ফেলতাম। তারপরও অতি বেশী অনুভূতিপ্রবণদের অনুভূতিতে আঘাত লাগে না।

যেখানে আমাদের দেশের সরকার প্রধান, বিরোধীদলীয় নেত্রী, স্পীকার সবাই নারী সেখানে কি করে একজন সংসদীয় গুন্ডা একজন মহিলা মেয়রকে কাপড় তুলে কথা বলতে বলেন এবং তারপরও পুরো দেশ নির্বাক তাঁদের ক্ষয় হয়ে যাওয়া বোধহীন বিবেক নিয়ে?

তাহলে সেই দেশে নারীর ক্ষমতায়ন নিয়ে এতো হম্বিতম্বি করা শুধুই হাওয়াতে করুন আস্ফালন ছাড়া আর কিছু নয়। ধিক এই দেশের সেইসব কথিত নারীবাদীদের যাদের চোখের সামনে একজন সংসদীয় গুন্ডা একটি জাতীয় টিভি চ্যানেল এ একজন নারী কে কাপড় তুলে কথা বলতে বলেও পার পেয়ে যান শুধুমাত্র তিনি কারো প্রিয়ভাজন বলে।

এমন নারীবাদীদের জন্য আমার পক্ষ থেকে বলবো তাঁরা শুধু করুণারই প্রাপ্য অন্য কিছু নয়। আমি এই ধরনের মন্তব্যের প্রতিবাদে নারীদের তুমুল প্রতিবাদের ঝড়ের আশা করে আশাহত হলাম। ধিক তোমাদের ধিক।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.