দল নির্বাচনে ব্যাক্তিস্বার্থ বিবেচনা করেন ধোনি!

Cricketউইমেন চ্যাপ্টার ডেস্ক (১০ জুন): একটি স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানির শেয়ার কিনে এবার বেকায়দায় পড়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। ঋতি স্পোর্টস ম্যানেজমেন্ট নামের ওই কোম্পানির ১৫ শতাংশ শেয়ার কিনেছেন বলে সংবাদ প্রচারিত হয়েছে। কোম্পানিটি বিভিন্ন খেলোয়াড়ের দেখাশোনা করে থাকে। সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা, প্রজ্ঞান ওঝার কাজকর্ম দেখাশোনা করে এই কোম্পানি।

এ ধরণের কোম্পানির আওতায় থাকা খেলোয়াড় জাতীয় দলে সুযোগ না পেলে কোম্পানির ব্রান্ড ভ্যালু কমে যায়। তাই খেলোয়াড়কে দলে সুযোগ করে দিতে তারা নানান পন্থা অবলম্বন করতে পারে বলেও নানান জনের মত। এমন একটি কোম্পানির সাথে ধোনির জড়িয়ে যাওয়ার ব্যাপারটায় এখন প্রশ্ন উঠছে দল নির্বাচনের সময় কি তিনি তার সংস্থার কথা বিবেচনা করেই করেন? খেলার জগতের সাথে জড়িত সবাই কমবেশি অবগত ভারতীয় দল নির্বাচনে ধোনির ভূমিকা সম্পর্কে। এমন তথ্য প্রকাশের পর দল নির্বাচনে তিনি ব্যাক্তিস্বার্থ চিন্তা করেন বলেও বলছেন অনেকেই।

এধরণের কোন কর্মকান্ডের সাথে ধোনির সম্পৃক্ততার ব্যাপার ব্যাপকভাবে তদন্ত করে দেখা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেটবোর্ড বিসিসিয়াই।

বিসিসিয়াইয়ের অন্তর্বর্তীকালীন সভাপতি জগমোহন ডালমিয়া আজ এক প্রেস ব্রিফিংএ বলেন, ‘চ্যাম্পিয়নস ট্রফির কারণে আমি এখন দলের কাউকে ঘাঁটাতে চাই না। এটা করে আমি কিছুই পাব না। ধোনির বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। আমরা এ বিষয়েও নজর দেব। কিন্তু আমরা শুধু শুধু কাউকে হয়রানি করতে চাই না।’

এদিকে ধোনির শেয়ার কেনার ব্যাপার অস্বীকার করেছে ঋতি স্পোর্টস ম্যানেজমেন্ট। কোম্পানিটির সভাপতি অরুণ পান্ডে এ ব্যাপারে বলেন, ‘এখন এখানে ধোনির কোনো শেয়ার নেই। কিছু শেয়ার তাঁর নামে বরাদ্দ করা হয়েছিল গত ২২ মার্চে। এটা শুধুই তাঁর কিছু পুরোনো পাওনা মেটানোর নিশ্চয়তা দেওয়ার জন্যই করা হয়েছিল।’

উল্লেখ্য, স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে ধোনি সম্পূর্ণ নিশ্চুপ থেকে এড়িয়ে গিয়েছেন। কিন্তু এবারের বিতর্ক ধোনির জন্য সহজ হবে না বলে অনেকের ধারণা।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.