‘জামাত-শিবিরের হরতাল মানি না’

উইমেন চ্যাপ্টার ডেস্ক (জুন ১০): ইসলামি সংগঠন জামায়াতে ইসলামের ডাকা হরতাল প্রত্যাখ্যান করে হরতালবিরোধী মিছিল করেছে গণজাগরণ মঞ্চ।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগ থেকে মিছিলটি বের হয়। এরপর টিএসসি হয়ে শহীদ মিনারে অবস্থান নিয়ে পুনরায় শাহবাগে এসে মিছিলটি শেষ হয়।

গণজাগরণ মঞ্চের আহ্বায়ক ডা. ইমরান এইচ সরকারের নেতৃত্বে মিছিলে ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্টসহ সর্বস্তরের লোকজন অংশ নেন।

মিছিলটি শহীদ মিনারে পৌঁছার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেন, ‘জামাত-শিবির হরতাল দিলে তা প্রতিহত করা হবে, এমন ঘোষণা আগে আগে থেকেই ছিল। সেই অনুযায়ীই আজ শুধু ঢাকা শহরেই নয়, সারা দেশেই গণজাগরণ মঞ্চের বিক্ষোভ কর্মসূচি পালিত হচ্ছে। জামায়াত-শিবির দেশের রাজপথকে উত্তপ্ত করতে চাইছে। একমাত্র তাদের কলুষিত রাজনীতি নিষিদ্ধ করার মাধ্যমেই এদের প্রতিহত করা সম্ভব।”

তিনি বলেন, “গণজাগরণ মঞ্চের ছয় দফা দাবি মেনে নেওয়ার মাধ্যমে এদের রাজনীতি নিষিদ্ধ করে দিতে হবে। দেশের অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত করছে জামায়াত-শিবির। তাই যতো দ্রুত সম্ভব এদের রাজনীতি নিষিদ্ধ করতে হবে।”

জামায়াত-শিবির হরতাল দিলে তাদের প্রতিহত করতে সরকারসহ জনগণকে মাঠে থাকার আহ্বান জানান তিনি।

ডা. ইমরান বলেন, “ট্রাইব্যুনালের বিচার কার্যক্রম কোনোভাবে বন্ধ করা যাবে না। যাদের রায় হয়েছে, তাদের রায় দ্রুত কার্যকর করতে হবে। কাদের মোল্লার আপিলের বিচার কাজ শেষ করে যতো দ্রুত সম্ভব রায় কার্যকর করতে হবে।”

তিনি বলেন, “গণজাগরণ মঞ্চের কাজ যেভাবে চলছে, সেভাবেই চলবে। প্রয়োজন হলে আবার অবস্থান কর্মসূচি শুরু করবে এবং প্রতিটি রায়ের আগের দিন রাত থেকে শাহবাগে অবস্থান নেবে গণজাগরণ মঞ্চ।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যদিও রাজধানীতে এক মাস সভা-সমাবেশ নিষিদ্ধ, তবে গণজাগরণ মঞ্চ আইন-শৃঙ্খলা বাহিনীর কাছ থেকে অনুমতি নিয়েই আজকের এ মিছিল করেছে।

মিছিলে আরো অংশ নেন ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক তানভীর রুসমত, ব্লগার আরিফ জেবতিক, ব্লগার মারুফ রসুল, নারীনেত্রী খুশী কবির, সঙ্গীতা ইমাম, রওশন আরা নীপা প্রমুখ।

মিছিলে ‘জামায়াত-শিবিরের হরতাল মানি না’, ‘জামায়াত-শিবিরের রাজনীতি, আইন করে নিষিদ্ধ করো’ সহ আরও নানা স্লোগান দেওয়া হয়।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.