আজ শাহবাগে হরতালবিরোধী মিছিল

0

gonojagoron monco উইমেন চ্যাপ্টার ডেস্ক (জুন ০৯): বরাবরের মতোই আগামীকাল সোমবারও জামায়াতে ইসলামির ডাকা হরতাল প্রত্যাখ্যান করে হরতালবিরোধী বিক্ষোভ মিছিল করবে গণজাগরণ মঞ্চ। মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার উইমেন চ্যাপ্টারকে ফোনে একথা জানিয়ে সবাইকে এই মিছিলে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন।

আদালত অবমাননার দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল জামায়াতে ইসলামির তিনজন শীর্ষ নেতাকে তিন মাসের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে সংগঠনটি ১০ জুন সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে।

ডা. ইমরান এইচ সরকার বলেন, ‘আমরা প্রথম থেকেই বলে আসছি জামায়াতের ডাকা যেকোন হরতালকে আমরা প্রত্যাখ্যান করবো। তাই আমরা আজ সকাল ১১ টায় হরতাল বিরোধী মিছিলের ডাক দিয়েছি।’ মিছিলটি সকাল ১১টায় শাহবাগের প্রজন্ম চত্ত্বর থেকে বের হবে।

তিনি আরো বলেন, ‘আমরা আশা করি সারাদেশের মুক্তিযুদ্ধের স্বপক্ষের তথা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে এমন প্রতিটি মানুষ তার নিজ নিজ অবস্থান থেকে প্রতিবাদ করবে এবং একাত্তরে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী রাজনৈতিক সংগঠন জামায়াতে ইসলামির ডাকা হরতাল প্রত্যাখ্যান করবে।’

‘দেশব্যাপী গণজাগরণ মঞ্চের নেতৃত্বে কাল জামায়াতের হরতাল প্রত্যাখ্যান করে মিছিল বের করার ডাক দেওয়া হয়েছে।’- যোগ করেন তিনি।

এদিকে সরকারের তরফ থেকে সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞার আদেশের প্রতি সম্মান জানিয়ে গণজাগরণ মঞ্চ গত ১৯ মে’র পর থেকে কোন প্রকারের কর্মসূচি ঘোষণা করেনি। এই নিষেধাজ্ঞার ফলে গণজাগরণ মঞ্চের বেশ কয়েকটি কর্মসূচিকেও পিছিয়ে দিতে হয়েছে। নিষেধাজ্ঞার সময়কাল শেষ হলে নতুন কর্মসূচির সময় ও তারিখ ঘোষণা করা হবে বলে গণজাগরণ মঞ্চ থেকে জানানো হয়েছে।

তবে এই সময়ে গণজাগরণ মঞ্চ দেশব্যাপি ব্যাপক গণসংযোগ কার্যক্রম চালাচ্ছে। এ পর্যন্ত প্রায় ২০টি জেলায় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। আগামীতে প্রতিটি জেলায় এই প্রতিনিধি সভা হবে বলে জানিয়েছে গণজাগরণ মঞ্চের নেতৃবৃন্দ।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ৩৩২ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.