২৪ ঘন্টায় টরন্টো থেকে ৬ নারী ‘নিখোঁজ’!

Toronto missingউইমেন চ্যাপ্টার: ২৪ ঘন্টা সময়সীমার মধ্যে কানাডার ব্যস্ততম শহর টরন্টো থেকে পৃথক পৃথকভাবে ছয়জন নারী ‘নিখোঁজ’ হয়ে গেছে। তার মধ্যে দুইজন তরুণী। স্বল্পতম সময়ের ব্যবধানে ছয়জন নারী’ নিখোঁজ’ হওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে শহরজুড়ে আতংক দেখা দেয়। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে এ নিয়ে তোলপাড় শুরু হয়।

তবে পুলিশ বলেছে, তারা এই ছয় নারীর ‘নিখোঁজ’ হওয়ার মধ্যে কোনো ধরনের ‘অপকর্ম’ বা আতংকিত হওয়ার মতো কিছু দেখছেন না। পুলিশের ভাষ্য, কোনো নির্দিষ্ট সময়সীমায় কোনো শহরের কোনো নির্দিষ্ট সংখ্যক মানুষের ‘হিসাবের’ বাইরে থাকা অস্বাভাবিক কিছু নয়।

টরন্টো পুলিশ গত সোমবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, জেমিমা ওল্ডফোর্ড নামের ৫৫ বছর বয়সী এক নারীকে গত শনিবার থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। শনিবার রাত ৯টায় ইয়ং স্ট্রিট অ্যান্ড ডান্ডাস স্ট্রিট ওয়েস্ট এলাকায় সর্বশেষ তাকে দেখা গেছে বলে পুলিশ উল্লেখ করে।মঙ্গলবার সকালে ৯০ মিনিটের ব্যবধানে চারজন নারীর নিখোঁজ সংবাদ প্রচার করে টরন্টো পুলিশ। তার মধ্যে দুইজন তরুনী রয়েছেন।

পুলিশের ধারনা ১৭ বছরের এমিলি ক্লেন্সি এবং ১৫ বছর বয়সী মেরিনা ডওলিস এক সাথে নিখোঁজ হয়েছে। তাদের দুজনকে সর্বশেষ সোমবার কুইনস স্ট্রিট ওয়েস্ট এবং অজিংটন এলাকায় দেখা গেছে বলে পুলিশ জানায়। ৩৮ বছর বয়সী নাতাশা ম্যাকগ্রেগরকেও সর্বশেষ পেমব্রিজ অ্যান্ড ডান্ডাস স্ট্রিট ওয়েস্ট এলাকায় দেখা গেছে। ২৮ বছর বয়সী ক্যারোলিন আর্প সোমবার সন্ধ্যা থেকে নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার বিকেলে ৪০ বছর বয়সী ঝো লো নামে এক নারীর নিখোঁজ হওয়ার খবর প্রচার করে পুলিশ।

স্বল্পতম সময়ের ব্যবধানে পুলিশের বিজ্ঞপ্তিতে এতোগুলো নারীর ‘নিখোঁজ’ হওয়ার সংবাদ প্রচারিত হওয়ায় নাগরিকরা পুলিশে ফোন করে এ ব্যাপারে খোঁজ খবর করার পাশাপাশি নিজেদের উদ্বেগ প্রকাশ করে।

আরসিএমপির কনস্টেবল ভিক্টর কোঅঙ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, এটি খুবই সাধারণ ঘটনা। আমরা একই সময়ে চারটি নিখোঁজ সংবাদের বিজ্ঞপ্তি প্রচার করেছি, তাদের প্রত্যেকেই আবার নারী। ফলে ঘটনাটা সবার দৃষ্টিতে পড়েছে।

তিনি বলেন, নাগরিকদের অনেকেই ফোন করে জানতে চেয়েছেন,এটি কোনো ধরনের ‘গণ অপহরণ’ কী না। আমাদের সোজা সাপ্টা উত্তর হচ্ছে- এটি সে ধরনের কোনো ঘটনা নয়। এক সাথে নিখোঁজ হওয়া দুই টিনএজার ছাড়া বাকীগুলোর কোনোটার সঙ্গেই কোনোটার যোগসূত্র বা সম্পর্ক নাই।

সূত্র: নতুনদেশডটকম

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.