উইসডেনের বর্ষসেরা ক্রিকেটারের তালিকায় শার্লোট

Sharlotteউইমেন চ্যাপ্টার: এবছর উইসডেনের বর্ষসেরা পাঁচজন ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে পুরুষ ক্রিকেটারদের পাশাপাশি জায়গা করে নিয়েছেন ইংল্যান্ডের নারী ক্রিকেট দলের অধিনায়ক শার্লোট অ্যাডুয়ার্ডস । অন্যদিকে তিনিই প্রথম নন, তাঁর আগেও অন্য একজন নারী ক্রিকেটার এই সম্মাননা পেয়েছিলেন।   ৩৪ বছর বয়সী শার্লোট তাঁর ১৮ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে পাঁচ-পাঁচটি অ্যাশেজ সিরিজ জিতেছেন, জয়ী হয়েছেন বিশ্বকাপ এবং বিশ্বকাপ টি-টোয়েন্টিও।

২০১৪ সালের এই তালিকায় নাম আছে ইংল্যান্ড দলের ব্যাটসম্যান জো রুট, অস্ট্রেলিয়ার রায়ান হ্যারিস, ওপেনার ক্রিস রজার্স, সেইসাথে ভারতীয় ব্যাটসম্যান শিখার ধা্ওয়ান।

নাম ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় শার্লোট বলেন, এই প্রাপ্তিতে তিনি যারপরনাই বিস্মিত, এটা এমন বিষয় যা ধরে রাখতে হবে। তিনি আরও বলেন, ‘সেই বাচ্চা বয়স থেকেই আমি তাকিয়ে আছি উইসডেনের দিকে, আমার বাবা প্রতিবছরই এটা পেতেন। কিন্তু ২০১৪ সালে এসে এটি আমার কাছে ধরা দিল, সত্যিই আমি গর্বিত এজন্য। তাছাড়া সেই অনেক আগে থেকে যাদের নাম এই তালিকায় জায়গা পেয়েছে, তাদের সাথে আমার নামটাও এখন যুক্ত হলো, এজন্য অসম্ভব সম্মান বোধ করছি’।

১৮৮৯ সাল থেকে উইসডেন এ সম্মান দিয়ে আসছে। বুধবার প্রকাশিত তালিকাটি হচ্ছে এই সম্মাননার ১৫১তম সংস্করণ। শার্লোট অ্যাডুয়ার্ডের সাবেক টিমমেট ক্লেয়ার টেইলর প্রথম নারী, যিনি ২০০৯ সালে এই সম্মাননা পেয়েছিলেন।

 

 

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.