মেয়েদের টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার শিরোপা জয়

AUS Womenউইমেন চ্যাপ্টার: টি-টোয়েন্টি বিশ্বকাপে মেয়েদের খেলায় টানা তৃতীয়বারের মতো শিরোপা ধরে রেখেছে অস্ট্রেলিয়া। গতকাল শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডকে ছয় উইকেটে হারায় তারা।

ওয়ানডে বিশ্বকাপেও হ্যাটট্রিক শিরোপা জয়ের কৃতিত্ব তাদের ঝুলিতেই। দ্বিতীয় থেকে চতুর্থ টানা তিনটি শিরোপা জিতেছিল তারা। ওয়ানডের বর্তমান চ্যাম্পিয়নরা ছয়টি শিরোপার অধিকারী।

রোববার টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১০৫ রান করে ইংল্যান্ড। জবাবে ১৫ ওভার ১ বলে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

লক্ষ্য তাড়া করতে নেমে ৪৪ রানে উদ্বোধনী জুটি ফিরে গেলেও তৃতীয় উইকেটে এলিস পেরির সঙ্গে মেগ লেনিংয়ের ৬১ রানের জুটির সৌজন্যে সহজ জয়ের দিকে এগিয়ে যায় অস্ট্রেলিয়া।

দলীয় ১০৪ রানে বিদায় নিয়ার আগে ৪৪ রান করেন ল্যানিং। তার ৩০ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছক্কা। এরপর আলেক্স ব্লেকওয়েলকে ফিরিয়ে দিলেও টানা দুটি বিশ্বকাপের ফাইনালে হার এড়াতে পারেনি ইংল্যান্ড।

৩১ রানে অপরাজিত থাকেন পেরি। ১২ রানে ২ উইকেট নিয়ে নাটালি শিভার ইংল্যান্ডের সেরা বোলার।

এদিকে পুরুষদের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জয় করে নিয়েছে শ্রীলংকা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে সাবেক চ্যাম্পিয়ন ভারতকে সহজেই ৬ উইকেটে হারিয়েছে তারা। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের পাঁচ আসরে আলাদা পাঁচটি চ্যাম্পিয়ন দল পেল বিশ্ব। আর এই ম্যাচ থেকেই টি-টোয়েন্টি থেকে বিদায় নিয়েছেন শ্রীলংকার জয়াবর্ধনে এবং কুমার সাঙ্গাকারা। খেলার শুরুতেই দলের অধিনায়ক মালিঙ্গা বলেছিলেন, দুই কিংবদন্তীর বিদায়কে স্মরণী করে রাখতে চান তারা। কথা রেখেছেন দলের সবাই। ম্যাচ সেরা হয়েছেন সাঙ্গাকারা। অন্যদিকে চমৎকার পারফরমেন্সের জন্য টুর্নামেন্ট সেরা হয়েছেন ভারতের বিরাট কোহলি।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.