৭ রানে জিতলো নিউজিল্যান্ডের মেয়েরা

New Zealandউইমেন চ্যাপ্টার: মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম খেলায় নিউজিল্যান্ড সাত রানে হারিয়েছে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলকে। নিউজিল্যান্ডের ৮ উইকেটে করা ১২৮ রানের জবাবে অস্ট্রেলিয়ার ইনিংস তিন বল বাকি থাকতে ১২১ রানেই গুটিয়ে যায়। দ্বিতীয় খেলায় সন্ধ্যা সাড়ে সাতটায় পাকিস্তানের মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা।

ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে এবারই অভিষেক হচ্ছে স্বাগতিক বাংলাদেশের, বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে।

২ এপ্রিল পর্যন্ত সিলেটে হবে গ্রুপ পর্বের ম্যাচ। পুরুষদের মতো দল বেড়েছে মেয়েদের টুর্নামেন্টেও। গতবারের আটটির জায়গায় এবার থাকছে ১০টি দল। দুটি গ্রুপের খেলাই হবে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে।

মেয়েদের টি-টোয়েন্টি সেমি-ফাইনাল ও ফাইনাল একই দিনে পুরুষদের ম্যাচের আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে।

‘এ’ গ্রুপে বর্তমান ও টানা দুবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গী নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও আয়ারল্যান্ড। ‘বি’ গ্রুপে প্রথম আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড, স্বাগতিক বাংলাদেশের সঙ্গে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, ভারত ও শ্রীলঙ্কা।

১৫ দিনের এই টুর্নামেন্টে দুটি ভেন্যুতে মোট ২৭টি ম্যাচ হবে।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.