তাজরীন চেয়ারম্যান মাহমুদার জামিন বাতিল

Tazreen Chairmanউইমেন চ্যাপ্টার: তাজরীন ফ্যাশনসের চেয়ারম্যান মাহমুদা আক্তারের জামিন বাতিল করে ১৫ দিনের মধ্যে তাকে হাকিম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে ঢাকার জেলা ও দায়রা জজ আদালত।

পাশাপাশি তার এক মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুরের বিষয়ে মুখ্য বিচারিক হাকিম ইসমাইল হোসেন ও বিচারিক হাকিম তাজুল ইসলামের কাছে ব্যাখ্যা চেয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার  ঢাকার জেলা ও দায়রা জজ আবদুল মজিদ মাহমুদার জামিন বাতিল করে দুই বিচারকের কাছে ব্যাখ্যা চেয়ে এ আদেশ দেন।

তাজরীন ফ্যাশনসে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় করা মামলায় তাজরীনের মালিক দেলোয়ার ও তাঁর স্ত্রী মাহমুদা গত ৯ ফেব্রুয়ারি বিচারিক হাকিম তাজুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন।

২০১২ সালের ২৪ নভেম্বর সন্ধ্যায় আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরীন ফ্যাশনসে আগুন লেগে অন্তত ১১১ জন নিহত, দুই শতাধিক আহত হয়। ঘটনার পরদিন আশুলিয়া থানার পুলিশ অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কারখানায় অগ্নিসংযোগের অভিযোগ এনে একটি মামলা করে।

ঘটনার এক বছর পর গত ২২ ডিসেম্বর প্রতিষ্ঠানটির মালিক, ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) ১৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এতে দণ্ডবিধির ৩০৪ ও ৩০৪ (ক) ধারা অনুযায়ী ‘অপরাধজনক নরহত্যা’ ও ‘অবহেলার কারণে মৃত্যুর’অভিযোগ আনা হয়।

দেলোয়ার ও তার স্ত্রী মাহমুদা ৯ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম তাজুল ইসলাম তাদের জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পরদিন ঢাকার মুখ্য বিচারিক হাকিম ইসমাইল হোসেন শর্তসাপেক্ষে মাহমুদাকে জামিন দিলেও দেলোয়ারের আবেদন নাকচ করেন।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.