আলোচনার পথ বন্ধ করে দিলো বিরোধীদল: প্রধানমন্ত্রী

0

PMউইমেন চ্যাপ্টার ডেস্ক (৭ জুন): জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনের শুরুর দিন বিএনপি’র তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনার দাবিতে জমা দেয়া মুলতবি প্রস্তাব প্রত্যাহার করে আলোচনার পথ বন্ধ করে দিয়েছে, বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, গত ২২ মে সংসদ সচিবালয়ে জমা দেয়া প্রস্তাবে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের স্বার্থে কেয়ারটেকার সরকার পদ্ধতি পুনর্বহাল করার প্রস্তাব রাখা হয়েছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আলোচনার কথা বললে বিরোধীদলীয় নেতা ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বলেন পালানোর পথা পাবোনা। এখন উনার কাছে প্রশ্ন, পালানোর পথ কাকে খুঁজতে হবে?”

প্রধানমন্ত্রী আরো বলেন, উনাদের মুলতবি প্রস্তাব আইন অনুযায়ী মুলতবি প্রস্তাব না হলেও স্পিকারের উপর দায়িত্ব দিলাম কার্যপ্রণালী বিধিতে যুক্ত করার জন্য। আমরা আলোচনায় প্রস্তুত। কিন্তু পরে তারা মুলতবি প্রস্তাব প্রত্যাহার করে নিলো। তারা আসলে কি চায়? প্রশ্ন তোলেন তিনি।

সংসদ সদস্যপদ রক্ষা করতেই বিরোধীদল বাজেট অধিবেশনে যোগ দিয়েছিলেন বলে মন্তব্য করে তিনি বলেন, “তারপরও বলবো, তারা থাকুক। বাজেট আলোচনায় অংশ নিয়ে যা বলার বলুক।”

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ৪৮ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.