সাংবাদিক সুইটির ওপর হামলাকারী আনসারের গ্রেপ্তার দাবি

Sweety Journalistউইমেন চ্যাপ্টার: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও অনলাইন পত্রিকা বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের স্টাফ রিপোর্টার সাজেদা সুইটির ওপর হামলাকারী আনসার সদস্যকে গ্রেফতার করে শাস্তি দাবি করেছে  ডিআরইউ।

শুক্রবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির নেতারা হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অভিযুক্ত আনসার সদস্যের গ্রেফতার দাবি করেন।

বৃহস্পতিবার রাতে শ্যামলীতে সুইটি ও তার স্বামী এশিয়ান টিভির রিপোর্টার তাওহীদ শান্তর ওপর হামলা করে কয়েজন আনসার সদস্য। পরে তাদের দিকে অস্ত্র তাক করে গুলি করতেও উদ্যত হয় আনসাররা।

এ ঘটনায় শুক্রবার সাজেদা সুইটি মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার অভিযোগে সাজেদা সুইটি  বলেন, গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে রাজধানীর শ্যামলীর আশা টাওয়ারের পাশে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন কার্যালয়ের আনসার ক্যাম্পের কাছের ফুটপাতে দাঁড়িয়ে মোবাইল ফোনে অফিসে নিউজ দেয়ার সময় সেখানকার ৬/৭ জন আনসার সদস্য সাজেদা সুইটি ও তার স্বামী সাংবাদিক তৌহিদ শান্তকে  বেদম মারধর ও রাইফেল তাক করে হত্যার হুমকি দেন।

ডিআরইউ সভাপতি শাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ কার্যনির্বাহী কমিটির সকল কর্মকর্তা ও সদস্য বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে তারা ঘটনায় জড়িত আনসার সদস্যদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিবৃতিতে ডিআরইউ নেতারা বলেন, পেশাগত দায়িত্বপালনকালে ডিআরইউ’র একজন সদস্যকে বেদম প্রহার ও হুমকি মুক্ত ও স্বাধীন গণমাধ্যমের জন্য উদ্বেগজনক ঘটনা।
শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.