শেষ টি-টোয়েন্টিতে হারলো মেয়েরা

Women+cric
ফাইল ছবি

উইমেন চ্যাপ্টার: টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ভারতের কাছে তিন উইকেটে হেরে গেছে বাংলাদেশের মেয়েরা। ফলে তিন ম্যাচের সিরিজটি ৩-০ ব্যবধানে জিতে নিল সফরকারী দল।

বৃহস্পতিবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল ৮১ রানের টার্গেট ছুঁড়ে দেয়। জবাবে সাত উইকেট হাতে রেখেই কাঙ্খিত জয় পেয়ে যায় ভারত। ২৭ রানে দুই উইকেট হারিয়ে সামান্য হোঁচট খেলেও জয় পেতে কোনো সমস্যা হয়নি ভারতের।
এর আগে দ্বিতীয় দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ মহিলা ক্রিকেট দলকে ৮ উইকেটে হারিয়ে সিরিজ নিশ্চিত করে ভারত মহিলা ক্রিকেট দল।

উদ্বোধনী ব্যাটসম্যান লতিকা কুমারী (৩৬) ও শিখা পান্ডের (অপরাজিত ২৬) কার্যকরী ইনিংসের সুবাদে ২০ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌছে যায় অতিথিরা। বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট নেন সালমা খাতুন ও জাহানারা আলম।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ওভারে শূন্য রানে আউট হন শামিমা সুলতানা। এরপর আয়েশা রহমানের (১৮) সঙ্গে অধিনায়ক সালমা খাতুনের ৪২ রানের জুটিতে বিপদ কাটায় স্বাগতিকরা।

কিন্তু দলীয় ৬০ রানে সালমার বিদায়ে লড়াই করার মতো ইনিংসের গড়ার সম্ভাবনা শেষ হয়ে যায়। ৪১ বলে একটি চারের সাহায্যে ৩৪ রান করেন সালমা। সালমা আর আয়েশা ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌছতে পারেনি।

ভারতের পক্ষে তিনটি করে উইকেট নিয়েছেন গওহর সুলতানা ও শ্রাবন্তী কৃষ্ণমুর্তি। ম্যাচ সেরা হয়েছেন শ্রাবন্তী কৃষ্ণমুর্তি।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.