পাকিস্তানকে হারালো বাংলাদেশের মেয়েরা

women cricউইমেন চ্যাপ্টার: সবার চোখ যখন ঢাকার মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তানের খেলার দিকে, ঠিক সেইসময়ই নারী ক্রিকেটাররা জয় ছিনিয়ে এনেছে পাকিস্তানের বিরুদ্ধে। কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এক দ্বিপাক্ষিক সিরিজে পাকিস্তান মহিলা দলকে ৪৩ রানে হারিয়েছে বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দল। নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশ দল ১৫২ রান করার পর, জবাবে ১০৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তান মহিলা ক্রিকেট দলের ইনিংস। দুই দলের মধ্যে দ্বিতীয় ম্যাচটি হবে ৬ই মার্চ।

লতা মণ্ডল ও জাহানারা আলমের দারুণ বোলিংয়ে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল এগিয়ে যায় জয়ের দিকে। কক্সবাজার শেখ জামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রথম আন্তর্জাতিক ম্যাচে পাওয়া এই জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। এটা ওয়ানডেতে বাংলাদেশের মেয়েদের তৃতীয় ও পাকিস্তানের বিপক্ষে প্রথম জয়। বৃহস্পতিবার একই ভেন্যুতে হবে দ্বিতীয় ও শেষ ওয়ানডে।

মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ১৫২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ৩৩ রানে চার উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়া স্বাগতিক দলকে রক্ষা করেন রুমানা আহমেদ।

লতার সঙ্গে ৩১ ও শায়লা শারমীনের (২২) সঙ্গে ৩৬ রানের দুটি জুটি গড়ে দলকে ৫ উইকেটে ১০০ রানে পৌঁছে দেন রুমানা। সর্বোচ্চ ৪৪ রান করা রুমানার ৭৫ বলের ইনিংসে ছিল ৫টি চার।

এরপর নিয়মিত উইকেট হারালেও নুজহাত তাসনিয়ার দৃঢ়তায় দেড়শ’ পার হয় বাংলাদেশের সংগ্রহ। ২৬ রানে ৩ উইকেট নিয়ে কানিতা জলিল পাকিস্তানের সেরা বোলার নির্বাচিত হয়েছেন।

জবাবে ৪৪ দশমিক ১ ওভারে ১০৯ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। ৩৫ রানে ৪ উইকেট বাংলাদেশের সেরা বোলার লতা। ম্যাচের সেরা খেলোয়াড়ও তিনি। ওয়ানডেতে স্বাগতিকদের তৃতীয় জয়ে পেসার জাহানারা আলমের অবদানও কম নয়। তার তিন উইকেটের পেছনে খরচ ২২ রান।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.