রংপুর-৬ এ প্রার্থী হচ্ছেন শিরীন শারমিন

Shirin+Sharmin+Choudhury
ছবি: সংগৃহীত

উইমেন চ্যাপ্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেড়ে দেওয়া রংপুর-৬ আসনে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। সোমবার রংপুর থেকে তার পক্ষে মনোনয়নপত্র তোলা হয়েছে বলে একটি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন শিরীন শারমিন।

রোববার রংপুর-৬ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ২০ ফেব্রুয়ারি রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে ভোটগ্রহণ হবে।

ওই আসনে উপনির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে স্পিকারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছায়াদৎ হোসেন বকুল ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহারুল হক বাবলু।

এসময় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত ৫ জানুয়ারির ভোটে গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসনে জয়ী হন আওয়ামী লীগ সভানেত্রী হাসিনা। এরপর তিনি গোপালগঞ্জের আসনটি রেখে নিজের শ্বশুরবাড়ির এলাকা রংপুরের আসনটি ছেড়ে দিলে ৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে ইসি।

এদিকে গত ১৬ জানুয়ারি দশম জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরমও কিনেছেন স্পিকার। নোয়াখালী-১ আসন থেকে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলীয় মনোনয়ন ফরম তুললেও দলের মনোনয়ন পাননি শিরীন শারমিন।

গত ৩০ এপ্রিল রাষ্ট্রপতির কাছে তিনি স্পিকার হিসাবে শপথ নেন।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.