অস্ট্রেলিয়ান ওপেন থেকে বাদ পড়লেন সেরেনা

f_ivanovic_d7_11 f_serena_d7_10উইমেন চ্যাপ্টার: শেষরক্ষা হলো না সেরেনার। সার্বিয়ার আনা ইভানোভিচের কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিয়েছেন পাঁচ বারের চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। আজ রোববার মেলবোর্ন পার্কে চতুর্থ রাউন্ডে ১৪তম বাছাই ইভানোভিচ ৪-৬,, ৬-৩,, ৬-৩ গেমে হারান শীর্ষ বাছাই উইলিয়ামসকে। মার্কিন তারকার বিপক্ষে এটাই ইভানোভিচের প্রথম সাফল্য। আগের চারটি ম্যাচে হেরেছিলেন তিনি।

উইলিয়ামসকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠার পর সার্বিয়ার এই তারকা বলেন, “এটা  চমৎকার। সত্যি বলতে কি, আমি কোর্টে আমার সর্বোচ্চটা দিয়েই খেলার চেষ্টা করেছিলাম। আমি এখন রোমাঞ্চিত।”

 অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে দারুণ ফর্মে ছিলেন বর্তমানের ফ্রেঞ্চ ও ইউএস ওপেন চ্যাম্পিয়ন উইলিয়ামস। টেনিসের উন্মুক্ত যুগে অস্ট্রেলিয়ান ওপেনে সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়ে চতুর্থ রাউন্ডে উঠেছিলেন তিনি। অনেকে ধরেই নিয়েছিলেন যে, মেয়েদের টেনিসের এক নম্বর এই খেলোয়াড়ই হবেন ২০১৪ সালের চার গ্র্যান্ড স্লামের অন্যতম দাবিদার। কিন্তু বিধিবাম!

তবে বছরের প্রথম গ্র্যান্ড স্লামে ৬১তম জয়ের পর রড লেভার অ্যারেনায় ইভানোভিচের কাছে হেরে গেলেন ৩২ বছর বয়স্ক উইলিয়ামস।

২৬ বছর বয়সী ইভানোভিচ এর ২০০৮ সালের ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন। কিন্তু এর পর কোনো গ্র্যান্ড স্লামের কোয়ার্টার-ফাইনালে তিনি উঠতে পেরেছিলেন একবারই-২০১২ সালের ইউএস ওপেনে।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.