দিল্লির মুখ্যমন্ত্রী হয়ে দেখিয়ে দিলেন কেজরিওয়াল

kezriwaalউইমেন চ্যাপ্টার: দিল্লির সবচেয়ে তরুণ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন নতুন গঠিত আম আদমী দলের অরবিন্দ কেজরিওয়াল। এনডিটিভির খবরে বলা হয়েছে, দিল্লির কেন্দ্রস্থলে অবস্থিত রামলীলা ময়দানে প্রায় এক লাখ মানুষ উপস্থিত ছিলেন নতুন মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে।

৪৫ বছর বয়সী এই নেতা তাঁর নির্বাচনি প্রচারণায় ভোটে জয়ী হলে গণপরিবহন ব্যবহার করবেন বলে অঙ্গীকার করেছিলেন। শপথ গ্রহণের পর নিজের বক্তৃতায় অরবিন্দ বলেন, ‘আমি আমার দলের কাছে আবেদন করেছি আমরা কখনোই অহংকারী হব না। আমরা এখানে সেবা করার জন্য এসেছি। আসুন, আমরা প্রতিজ্ঞা করি আমরা কখনোই ঘুষ চাইবো বা দেব না’।

অরবিন্দ আরো বলেন, তিনি ও তার মন্ত্রীরা তাদের পূর্বসূরীদের মতো দিল্লির প্রাণকেন্দ্রে সবুজলনের বিলাসবহুল বাংলোগুলো নেবেন না। বরং তিনি দিল্লির উপকণ্ঠ গাজিয়াবাদে তার চারতলা ফ্লাটেই থাকবেন বলে জানান। এমনকি তিনি পুলিশের নিরাপত্তা নিতেও অস্বীকার করেছেন।

আরও একটি বিষয়, অরবিন্দ এমন একটি স্থানে শপথ অনুষ্ঠান করার আবেদন জানিয়েছিলেন যাতে সর্বস্তরের জনগণ ওই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারে।

এই রামলীলা ময়দানেই দুই বছর আগে সমাজকর্মী আন্না হাজারের সঙ্গে তিনি ঐতিহাসিক দুর্নীতিবিরোধী সমাবেশ করেছিলেন।

দিল্লির নির্বাচনে অরবিন্দের আম আদমি পার্টির অবস্থান ছিল দ্বিতীয়। নির্বাচনে ক্ষমতাসীন কংগ্রেস পার্টি তিন নম্বরে রয়েছে। আম আদমি পার্টিকে কংগ্রেস সমর্থন করায় তারা সংখ্যালঘু সরকার গঠন করে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.