পাকিস্তানে বাংলাদেশ দূতাবাসে হামলার হুমকি

pakistan_kader_mollah_portest_512x288_apউইমেন চ্যাপ্টার: পাকিস্তানে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) রাজধানী ইসলামাবাদে বাংলাদেশ দূতাবাসে হামলার হুমকি দিয়েছে বলে স্থানীয় একটি পত্রিকার খবরে বলা হয়েছে।

‘দ্য নেশন’ নামের এই পত্রিকাটিতে বলা হয়েছে, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসির প্রতিবাদে এই হুমকি দেওয়া হয়েছে। পত্রিকাটির

বাংলাদেশ দূতাবাসের একজন কর্মকর্তা জানিয়েছেন, তাদেরকে সরাসরি কোন হুমকি দেওয়া হয়নি। তবে তারা নিজেরাও পত্রিকার এই খবরটি দেখেছেন।

পত্রিকাটি কোথা থেকে এ খবর পেলো তা নিয়ে এখনো কোন খোঁজ খবর তারা নেননি, বা পাকিস্তান সরকারকে তাদের এ ব্যাপারে উদ্বেগের কথাটা এখনো তারা জানাননি।

তবে এই খবরটির কথা ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানানো হয়েছে।

কর্মকর্তারা বলছেন, এর আগে মি. মোল্লার ফাঁসির প্রতিবাদে দূতাবাসের সামনে বিক্ষোভের পর সেখানে ইতোমধ্যেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

করাচিতে জামাত উদ দাওয়ার বিক্ষোভ

বিশ্বস্ত সূত্রের কথা উল্লেখ করে পত্রিকাটি বলছে, কাদের মোল্লার ফাঁসির ঘটনায় ক্ষুব্ধ তালেবান বাংলাদেশ দূতাবাসের ওপর হামলা চালাতে পারে নিরাপত্তার সংস্থার এই গোয়েন্দা খবরে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে একটি প্রতিবেদন জমা দিয়েছে।

এই হুমকির পরেই নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা ওই পত্রিকাটিকে জানিয়েছেন যে তারা নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন।

নিরাপত্তা বাহিনীর ঊর্ধ্বতন একজন কর্মকর্তা পত্রিকাটিকে জানিয়েছেন, নিরাপত্তার বিস্তারিত একটি পরিকল্পনা তৈরি করা হয়েছে।

বাংলাদেশ ছাড়াও আরো কিছু গুরুত্বপূর্ণ দেশের দূতাবাস এলাকাতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

দূতাবাসের ওই কর্মকর্তা জানান, সবশেষ এই হুমকির খবরের পর তারা আরো নিরাপত্তা চাইবেন কিনা এ ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়া হয় নি। সূত্র: বিবিসি বাংলা।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.