কাদের মোল্লার ফাঁসি আজ রাতেই

Kader Molla 2উইমেন চ্যাপ্টার: একাত্তরে মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা আবদুল কাদের মোল্লার মৃত্যুদণ্ড কার্যকর হচ্ছে আজ রাতেই। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বিবিসি বাংলাকে এ খবর নিশ্চিত করেছেন। ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার ফরমান আলী মঙ্গলবার রাত ৮টার সময় সাংবাদিকদের বলেন, “১২টা ১ মিনিটে মৃত্যুদণ্ডের রায় কার্যকর করা হবে।”

এর আগে কারা কর্তৃপক্ষ মৃত্যুদণ্ড কার্যকর করার সব প্রস্তুতি সম্পন্ন বলে জানান। মহা কারাপরিদর্শক মাঈনউদ্দিন খন্দকার বলেন, যথাযথ কর্তৃপক্ষের নির্দেশনা পেলেই যেকোনো সময় এই দণ্ড কার্যকর করা হবে। সন্ধ্যায় কাদের মোল্লার পরিবারের সদস্যদের রাত আটটায় কারাগারে দেখা করার জন্য অনুমতি দিয়ে চিঠি পাঠানো হয় কারাগার থেকে।  কাদের মোল্লার স্ত্রী, সন্তানসহ ২৩ জন নিকটাত্মীয় তার সঙ্গে দেখা করেন।

কারা কর্মকর্তার আগে রাতে আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলামের বাড়িতে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, মঙ্গলবার রাতের মধ্যে মৃত্যুদণ্ড কার্যকর হচ্ছে। কামরুল বলেন, মৃত্যুদণ্ড কার্যকরের সব প্রস্তুতি সম্পন্ন করেছে কারা কর্তৃপক্ষ। রাষ্ট্রপতির কাছে ক্ষমার আবেদন করার কথা কাদের মোল্লাকে জানানো হলেও তিনি তা করতে রাজি হননি বলে জানান আইন প্রতিমন্ত্রী। তিনি প্রাণভিক্ষা চাইতে অস্বীকৃতি জানান বলে জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী। এদিকে নিরাপত্তা জোরদার করতে ঢাকার বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন করা হয়েছে।

 

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.