কণ্ঠশিল্পী পড়শীর ফেসবুক পেজ স্বীকৃতি পেল

??????
কণ্ঠশিল্পী পড়শী

উইমেন চ্যাপ্টার: খুদে গানরাজখ্যাত কণ্ঠশিল্পী সাবরিনা পড়শীর ফেসবুক পেইজটি যাচাই-বাছাই করে এর যথার্থতা নিশ্চিত করেছে ফেসবুক কর্তৃপক্ষ। আর এর মাধ্যমে প্রথম বাংলাদেশি নারী তারকা হিসেবে ফেসবুক পেইজে ভেরিফাইড হলেন পড়শী।

সোমবার দুপুরে ফেসবুকে পড়শীর ভক্তের সংখ্যা সাড়ে তিন লাখ ছাড়িয়ে গেছে। এখন থেকে পড়শীর সঙ্গে তাঁর ভক্তরা (www.porshi.net) ঠিকানায় যোগাযোগ করতে পারবেন। এটাই যে পড়শীর পেইজ, তা বোঝা যাবে পেইজে তাঁর নামের পাশে নীল রঙের বৃত্তে সাদা রঙের টিক চিহ্ন দেখে।

পড়শী বলেন, ‘শুক্রবার মধ্যরাতে আমার ফেসবুকে দেওয়া ভাইয়ার (স্বাক্ষর) নম্বরে জানানো হয়, ফেসবুক আমার পেইজটিকে ভেরিফায়েড পেইজ হিসেবে স্বীকৃতি দিয়েছে। এর ফলে ফেসবুকে আমার নামে থাকা ভুয়া অ্যাকাউন্টগুলো বন্ধ হয়ে যাবে। যেগুলো নিয়ে এত দিন অনেক যন্ত্রণার মধ্যে ছিলাম। এই অ্যাকাউন্টগুলো থেকে নানা ধরনের মন্তব্য ও ছবি আপলোড করা হতো; যা খুবই বিব্রতকরও বটে। ভেরিফায়েড পেইজ হওয়ায় এখন থেকে বিব্রতকর অবস্থা থেকে রেহাই পাওয়া যাবে। সবচেয়ে বড় কথা, পেইজটি বিশেষ নজরদারিতে রাখবে ফেসবুক কর্তৃপক্ষ।’

সাধারণত কোনো সেলিব্রেটি বা আইকন ব্যক্তির ফ্যান পেইজে ভক্তের সংখ্যা বেশি হলে ফেসবুক কর্তৃপক্ষ নিজ উদ্যোগে এটা যাচাই-বাছাই শুরু করে। যাচাই-বাছাইয়ে উত্তীর্ণ হলে এটা ভেরিফায়েড পেইজ হিসেবে স্বীকৃতি পায়। ২০১৩ সালের মে মাসে এই সুবিধা চালু করেছে ফেসবুক। তারকা, সাংবাদিক, জনপ্রিয় ব্র্যান্ড প্রভৃতির ক্ষেত্রে পেইজ ভেরিফাই করে ফেসবুক।

উল্লেখ্য, পড়শীর আগে আরও দুজন বাংলাদেশির ফেসবুক পেইজ ভেরিফাইড করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এই দুজন হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্ত বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং সংগীতশিল্পী তাহসান। ফেসবুকে জয়ের ভক্তের সংখ্যা প্রায় চার লাখ, অন্যদিকে তাহসানের ভক্তের সংখ্যা পৌনে তিন লাখের কাছাকাছি।

(সূত্র: প্রথম আলো)

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.