মালালা ও মালিয়া প্রভাবশালী টিনেজারদের অন্যতম

image_21032.obama daughtersMalala-Yousafzaiউইমেন চ্যাপ্টার: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার বড় মেয়ে মালিয়া এবং পাকিস্তানের কিশোরী মালালা ইউসুফজাই বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১৬জন টিনেজারের অন্যতম হিসেবে বিবেচিত হয়েছেন। টাইম ম্যাগাজিন ২০১৩-তে সবচেয়ে প্রভাবশালীদের যে তালিকা করেছে, তাতে এ দুজন বিশেষভাবে স্থান করে নিয়েছেন।

টাইম ম্যাগাজিনের এই তালিকায় অন্তর্ভুক্ত রয়েছেন কণ্ঠশিল্পী,  তারকা খেলোয়াড়, প্রযুক্তি ও বিজ্ঞানে প্রতিভাধর, লেখক ও মিডিয়া তারকা। এই খ্যাতিমানরা সারাবিশ্ব জুড়ে টিনেজারদের অনুসরণযোগ্য হিসেবে বিবেচিত।

টাইম ম্যাগাজিন বলেছে, ওবামার ১৫ বছর বয়সী বড় মেয়ে মালিয়া এবং ছোট মেয়ে সাশা তাদের বাবার দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের উদ্বোধনী বক্তৃতার মতো অনুষ্ঠানেও বড়দের মত দক্ষতা দেখিয়েছে। বাবা ওবামার প্রশংসা করে টাইম ম্যাগাজিন বলেছে,, জীবনযাপনে তারা স্বাভাবিকতা বজায় রাখার পাশাপাশি আলোচনার কেন্দ্রেও প্রত্যাশিত ভূমিকা পালন করতে পারছেন।

মালালার বিষয়ে ম্যাগাজিনটি জানায়, তার বিশেষত্ব হলো, নোবেল পুরষ্কারের জন্য মনোনয়ন পাওয়া, ফ্রিডম অব থটের জন্য শাখারভ পুরষ্কার জয়ী ও ক্লিনটন গ্লোবাল সিটিজেন অ্যাওয়ার্ড পাওয়ার পর প্রেসিডেন্ট ওবামার সঙ্গে শিক্ষার অধিকার নিয়ে আলোচনা,, ইংল্যান্ডের রানীর সঙ্গে আলোচনা এবং জাতিসংঘে বক্তৃতা।

টাইম ম্যাগাজিন বলেছে,, মালালার স্বপ্ন, সাহস এবং পরিকল্পনা সারাবিশ্বের মনোযোগ অর্জন করেছে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.