‘বিজয়’ পর্যন্ত আন্দোলন চলবে: ফখরুল

0
Fakhrul-BNP

ফাইল ছবি

উইমেন চ্যাপ্টার ডেস্ক: নির্দলীয় সরকারের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থাকতে দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অজ্ঞাত স্থান থেকে মঙ্গলবার পাঠানো এক বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, বিজয় অর্জন না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে।

অবরোধ আহ্বানের পর থেকেই মির্জা ফখরুলসহ বিএনপির উচ্চপর্যায়ের নেতারা বিবৃতি ও টেলিফোনের মাধ্যমে দলের বক্তব্য প্রচার করে আসছেন।

যুগ্মমহাসচিব সালাহউদ্দিন আহমেদ অজ্ঞাত স্থান থেকে ভিডিও বার্তাও পাঠাচ্ছেন, নতুন কর্মসূচির ঘোষণা দিচ্ছেন। স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানও মঙ্গলবার অজ্ঞাত স্থান থেকে টেলিফোনে সাংবাদিকদের বার্তা পাঠিয়ে বলেছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

একদিকে আওয়ামী লীগ নির্বাচনকালীন ‘সর্বদলীয়’ সরকার গঠন করে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে, অন্যদিকে নির্দলীয় সরকারের দাবিতে টানা অবরোধ চালিয়ে যাচ্ছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। এই কর্মসূচিতে সংঘাত-সহিংসতায় মারা গেছেন অন্তত ৩৭ জন।

বিবৃতিতে ফখরুল বলেন, “একতরফা নির্বাচনকে প্রতিহত করতে জনগণ যখন রাস্তায় নেমে দুর্বার আন্দোলন গড়ে তুলছে, তখন সরকার ও তার এজেন্টরা আন্দোলনকে বিপদগামী ও বিভ্রান্ত করার জন্য নানা অপপ্রচার চালাচ্ছে। সরকারের মন্ত্রীদের কেউ কেউ বলছেন, পর্দার অন্তরালে সংলাপ চলছে।

দলের প্যাডে নিজের স্বাক্ষর করা এই বিবৃতিতে ফখরুল আরো বলেন, “সরকারের এজেন্টরা মিডিয়া ও স্যোশাল  মিডিয়ায় ভিত্তিহীন গুজব ছড়াচ্ছে। সরকার প্রতি মুহূর্তে দুর্বল হচ্ছে বলেই তাদের এজেন্টরা এসব বানোয়াট গুজবের আশ্রয় নিচ্ছে।”

নির্দলীয় সরকারের দাবিতে বিএনপির অনড় অবস্থানের কথা জানিয়ে তিনি বলেন, “আমি দৃঢ়তার সঙ্গে বলছি, দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোট জনগণের গণতান্ত্রিক ও ভোটের অধিকার রক্ষার এই সংগ্রামে বিএনপির প্রতিটি নেতা-কর্মী বিজয় না হওয়া পর্যন্ত  থাকতে অঙ্গীকারাবদ্ধ।”

“তথাকথিত প্রহসনের নির্বাচনে বেশিরভাগ রাজনৈতিক দল অংশ না নেয়নি। প্রমাণিত হলো, দেশের অধিকাংশ মানুষ এই প্রহসনের নির্বাচন মেনে নেবে না।” বলেন ফখরুল।

চলমান সঙ্কট নিরসনে তফসিল স্থগিত করে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় সরকার প্রতিষ্ঠার দাবি জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

টেলিফোনে পাঠানো বার্তায় নজরুল ইসলাম খান  প্রধানমন্ত্রীকে ‘একগুয়েমী’ ছেড়ে সমঝোতার পথে আসার আহ্বান জানান। তিনি বলেন, “দেশের ৯০ ভাগ মানুষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চায়। দেশের সুশীল সমাজ, আন্তর্জাতিক সম্প্রদায় সব দলের অংশগ্রহণমূলক একটি সুষ্ঠু নির্বাচনের পক্ষে তাদের মতামত বার বার বলে যাচ্ছেন। কিন্তু সরকার কোনো কিছুই গ্রাহ্য করছে না।”

 

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ২ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.