নির্বাচনে যাবেন না এরশাদ

Ershadউইমেন চ্যাপ্টার: দেশে নির্বাচনের পরিবেশ নেই-অজুহাত দেখিয়ে নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ালেন এসময়ে সবচেয়ে আলোচিত রাজনীতিবিদ হুসেইন মুহাম্মদ এরশাদ। তিনি বলেছেন, নির্বাচনে সবগুলো দলের অংশগ্রহণ না থাকায় এবং নির্বাচনের উপযুক্ত ‘পরিবেশ না থাকায়’ জাতীয় পার্টি দশম সংসদ নির্বাচনে যাবে না। তিনি দলের সবাইকে তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেওয়ারও নির্দেশ দিয়েছেন।

মনোনয়নপত্র জমা দেয়ার পরদিন মঙ্গলবার রাজধানীর বনানীতে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাবেক রাষ্ট্রপতি এরশাদ এই ঘোষণা দেন।

এরশাদ বলেন, “আমি বলেছিলাম, সব দল নির্বাচনে না গেলে আমিও যাব না। আমি প্রতিশ্রুতি রক্ষা করছি। সব দল আসেনি, জাতীয় পার্টিও নির্বাচনে যাবে না।”

নির্বাচন কমিশন জানিয়েছে, ৩০০ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ছাড়াও জাতীয় পার্টি (এরশাদ), জাতীয় পার্টি (জেপি), জাসদ ও ওয়ার্কার্স পার্টিসহ ১৫টি দলের ১১শ’র কিছু বেশি প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

তবে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে আসা বিএনপি ও তাদের প্রধান শরিকরা নির্বাচনী কার্যক্রমে অংশ নিচ্ছে না।

এরশাদ বলেন, আগামীতে সব দল অংশ নিলে, পরিবেশ তৈরি হলে জাতীয় পার্টিও নির্বাচনে যাবে।

মহাজোট থেকে বেরিয়ে এসে তিনশ আসনে আলাদা নির্বাচনের ঘোষণা দিলেও নির্বাচনকালীন সর্বদলীয় সরকারে যোগ দিয়েছিলেন জাতীয় পার্টির ছয় মন্ত্রী-প্রতিমন্ত্রী।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.