শেষপর্যন্ত থাকছেন জাফর ইকবাল, ইয়াসমীন হক

jafor_iqbal_waifউইমেন চ্যাপ্টার: অবশেষে পদত্যাগপত্র প্রত্যাহার করে নিলেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ও ইয়াসমীন হক। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমন্বিত পদ্ধতিতেই ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত জানানোর পর তারা এই সিদ্ধান্ত নেন।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকের পর উপাচার্য আমিনুল ইসলাম ভূঁইয়া শিক্ষার্থীদের জানান, শাহজালাল ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সমন্বিত পদ্ধতিতেই হবে। ভর্তি পরীক্ষার নতুন তারিখ পরে জানানো হবে।

এর কিছুক্ষণ পর উপাচার্যের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করে পদত্যাগপত্র প্রত্যাহার করে নেন জাফর ইকবাল ও ইয়াসমীন হক। ভর্তি পরীক্ষা স্থগিতের প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় পদত্যাগ করার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন তারা। এ ঘটনায় ব্যাপক সমালোচনার ঝড় উঠে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে।

উপাচার্যের সঙ্গে বৈঠকের পর অধ্যাপক জাফর ইকবাল প্রশাসনিক ভবনের বাইরে অপেক্ষমাণ শিক্ষার্থীদের বলেন, “সমন্বিত ভর্তি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত পরিবর্তন করে তা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অ্যাকাডেমিক কাউন্সিল থেকে আমাদের পদত্যাগর সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ করা হয়েছে। দেশের সর্বাচ্চ মহল থেকেও আমাদের একই অনুরোধ করা হয়েছে। তাই আমরা আমাদের প্রিয় বিশ্ববিদ্যালয়ে সুখে-দু:খে-আনন্দে-কষ্টে একসাথে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

এর আগে অধ্যাপক ইয়াসমীন হক শিক্ষার্থীদের বলেন, “তোমাদের ছেড়ে আমরা যেতে পারি? কখনো না। তোমাদের সঙ্গে আমরা এই ক্যাম্পাসেই থাকব।”

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.