ঢাকায় ককটেল, আহত একজনের মৃত্যু

savar,+garments+pic-2উইমেন চ্যাপ্টার: ১৮-দলীয় জোটের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে রাজধানীর বিভিন্ন স্থানে আজ বুধবার ককটেল বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে। এসব ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।  এদিকে খিলগাঁও তিলপাপাড়ায় অবরোধকারীদের ছোড়া হাতবোমায় আহত ব্যাংক কর্মচারী আনোয়ারা বেগম (৪৫) মারা গেছেন। বুধবার ভোর ৪টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন চিকিৎসকেরা।

মঙ্গলবার বিকালে অফিস থেকে বাসায় ফেরার পথে বিস্ফোরণে আহত হন ন্যাশনাল ব্যাংকের চতুর্থ শ্রেণির কর্মচারী আনোয়ারা।

বুধবার সকালে মিরপুর-১১ নম্বরে কালশী রোডে বাইশতলা গার্মেন্টসের সামনে এক ব্যক্তি তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটান। পুলিশ এ সময় তাঁকে অবিস্ফোরিত দুটি ককটেলসহ আটক করে। এসময় ওই এলাকার লোকজন বিস্ফোরণের ঘটনায় ইন্ধন দেওয়ার অভিযোগে সময় টিভির এক সাংবাদিককে মারধর করেন। পরে পুলিশ তাঁকে উদ্ধার করে পল্লবী থানায় নিয়ে যায়।

সকাল সোয়া ছয়টার দিকে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় পর্বতা সিনেমা হলের সামনে ১০-১৫ জন রাস্তায় মিছিল বের করে। এ সময় তারা তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায় ও রাস্তায় টায়ারে আগুন লাগায়। পরে পুলিশ ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। সকাল সাড়ে ছয়টার দিকে কল্যাণপুর খালেক পেট্রোল পাম্পের বিপরীত দিকে দুই থেকে তিনটি ককটেল বিস্ফোরিত হয়।

এছাড়া সকাল সোয়া সাতটার দিকে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় বিজি প্রেসের গলিতে দুটি ককটেল বিস্ফোরিত হয়। এ সময় হাতেনাতে দুটি ককটেলসহ একজনকে আটক করে শিল্পাঞ্চল থানায় নিয়ে যাওয়া হয়।

এদিকে অবরোধের মধ্যে রাজধানী থেকে দূরপাল্লার কোনো গাড়ি ছেড়ে না গেলেও প্রধান সড়কগুলোতে কিছু বাস চলাচল করতে দেখা গেছে। রাজধানীর সড়কগুলোতে এখন রিকশা, সিএনজিচালিত অটোরিকশা ও লেগুনা বেশি চলছে।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.