সংলাপে ‘রাজী’ বিএনপি

Fakhrul-BNPউইমেন চ্যাপ্টার: নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপি সংলাপে বসতে ‘রাজী’ আছে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, সরকারের সঙ্গে আলোচনায় বসতে তার দলের আন্তরিকতার অভাব নেই।

তবে তিনি বলেন, সেই আলোচনা হতে হবে কেবল নির্বাচনকালীন সরকার নিয়ে, অন্য কোনো বিষয়ে নয়।
এদিকে গত বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের আলোচনা সভায়ও বিএনপি চেয়ারপারসন নির্দলীয় সরকার দাবির আন্দোলনে কোনো আপস না করার কথা বলেছেন।তার দুই দিন পর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিষয়ক সহকারী মন্ত্রী নিশা দেশাই বিসওয়ালের ঢাকায় আসার কয়েক ঘণ্টা আগে প্রেসক্লাবের আলোচনা অনুষ্ঠানে ‘নির্বাচনকালীন’ সরকার নিয়ে সংলাপের উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

আলোচনা সভায় ফখরুল বলেন, “আমি বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার অনুমোদন নিয়ে বলছি, সঙ্কট সমাধানে আমরা সরকারের সঙ্গে আলোচনা করতে চাই। সরকারকে বলব, আর সময় নষ্ট করবেন না। মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি না করে সংলাপে বসার উদ্যোগ নিন’।সংলাপ নিয়ে সরকার ‘নাটক’  তৈরি করছে অভিযোগ করে সে পথ ছাড়ার আহ্বান জানিয়ে ‘একতরফা’ নির্বাচনের দিকে না এগোতে ক্ষমতাসীনদের হুঁশিয়ারও করেন তিনি।

সংলাপে সরকারের আন্তরিকতা নিয়ে পাল্টা প্রশ্ন তুলে ফখরুল বলেন,“বিরোধীদলীয় নেতা ২৯ অক্টোবরের পর (ফোনালাপে) সংলাপে বসার আগ্রহের কথা জানালেও প্রধানমন্ত্রী এতে কোনো সাড়া দেননি। এ থেকে বোঝা যায়, সরকার সংলাপের ব্যাপারে আন্তরিক নয়।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব আরো বলেন, সরকার বিরোধী দলের ওপর দমন-পীড়ন চালিয়ে সংলাপের পরিবেশ নষ্ট করছে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.