ওয়াংখেড়েতে শচীনের অর্ধশতক

0

sachinউইমেন চ্যাপ্টার ডেস্ক: ওয়াংখেড়েতে নিজের ২০০ তম টেস্টে অর্ধশতক তুলে নিয়েছেন শচীন টেন্ডুলকার। ডিওনারায়নের বলে প্রথম স্লিপে ড্যারেন স্যামির হাতে ধরা পড়ার পূর্বে তিনি করেছেন ৭৪ রান। ৭৪ রান করার পথে হাঁকিয়েছেন ১২টি বাউন্ডারি।

টেস্ট ক্রিকেটের ইতিহাসের ২১০২ তম টেস্ট ম্যাচটি ২২ জনের খেলা নেই। ম্যাচটি সম্পূর্ণ একজনের খেলায় পরিণত হয়েছে। স্টেডিয়াম ভর্তি দর্শকের উল্লাসই প্রমাণ করে দিচ্ছে টেন্ডুলকার ছাড়া বাকি সবাই একটি বিচ্ছেদ নাটকের মঞ্চে অভিনয় করতে নেমেছেন। আর নায়কের চরিত্রে আছেন ভারতীয় ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার।

এমন একটি ম্যাচ সম্পূর্ণ নিজের করে নিতে দুই যুগের বেশি পরিশ্রম করতে হয়েছে তাঁকে। ভারতীয়দের মনে ক্রিকেটের দেবতার আসনে নিজেকে প্রতিষ্ঠিত করতে অতি-মানবীয় ক্যারিয়ার গড়তে হয়েছে। এক এক করে স্পর্শ করেছেন সবকটি গুরুত্বপূর্ণ বিশ্ব আসরের শিরোপা।

ক্রিকেটের মহানায়ক শচীন টেন্ডুলকার নিজের খেলোয়াড় ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলছেন। মুম্বাইয়ে নিজের প্রিয় ওয়াংখেড়ে স্টেডিয়াম শচীন বিরহে কাতর।

শেষ বেলাতেও একেবারেই তরুণ শচীনের ব্যাট। সাবলীলভাবেই খেলেছেন প্রথম ইনিংসে। ভারতীয় স্পিন জালে আটকা পড়ে ক্যারিবিয়দের নাজেহাল দশা আবারও দর্শকদের মনে আশংকা তৈরি করে দিয়েছে। আরেকবার ব্যাট করার সুযোগ পাবেনতো শচীন? তাই প্রথম ইনিংসেই শচীনের মোকাবেলা করা প্রতিটি বলই তুমুল করতালিতে গ্রহণ করে নিয়েছে সবাই।

আজ দ্বিতীয়দিন ব্যাট করতে নেমে তুলে নিয়েছেন নিজের টেস্ট ক্যারিয়ারের ৬৮ তম অর্ধশতক।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ তিন উইকেটে ২৮২ রান। ৮৫ রান করে পিচে আছেন পুজারা। সাথে আছেন ভিরাট কোহলি, তিনি ব্যাট করছেন ৩৬ রানে। ভারত এই মুহুর্তে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের রান থেকে ১০০ রান এগিয়ে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ২ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.