তারেকের অর্থ পাচার মামলার রায় রোববার

Tarek+Rahmanউইমেন চ্যাপ্টার: বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের বিরুদ্ধে অর্থ পাচার মামলার রায় ঘোষণা করা হবে আগামী রোববার।

বৃহস্পতিবার ঢাকার একটি আদালত যুক্তিতর্ক শুনানি শেষে এইদিন ধার্য করেন।

বিএনপি চেয়ারপারসনের ছোট ছেলে আরাফাত রহমান কোকোও মুদ্রা পাচারের আরেকটি মামলায় কারাদণ্ডাদেশ নিয়ে বিদেশে অবস্থান করছেন। এদিকে এ ঘটনার প্রতিক্রিয়া হিসেবে বিএনপি নেতাকর্মীরা বলছেন, তারেকের বিরুদ্ধে এই মামলা রাজনৈতিক ‘প্রতিহিংসামূলক’।

অন্যদিকে মামলা দায়েরকারী দুর্নীতি দমন কমিশনের আইনজীবীরা দাবি করেছেন, মামলার অভিযোগ আদালতে প্রমাণ করতে পেরেছেন তারা এবং আসামির শাস্তিও আশা করছেন।

আগামী সপ্তাহের প্রথম কার্যদিবসে তারেকের অনুপস্থিতিতেই এই মামলার রায় হবে। মামলা দায়ের থেকে শুরু করে পুরো বিচার প্রক্রিয়ায়ই অনুপস্থিত ছিলেন তিনি। এই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও রয়েছে।তারেক গত পাঁচ বছর ধরে যুক্তরাজ্যে রয়েছেন। প্রবাসে থাকা অবস্থায়ই বিএনপির কাউন্সিলে দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

তারেকের সঙ্গে তার বন্ধু বিতর্কিত ব্যবসায়ী গিয়াসউদ্দিন আল মামুনও এই মামলার আসামি। কারাবন্দি মামুন বৃহস্পতিবার যুক্তিতর্কের সময়ও আদালতে ছিলেন।

তত্ত্বাবধায়ক সরকার আমলে গ্রেপ্তার হওয়ার পর তারেকের বিরুদ্ধে ১৬টি মামলা হলেও এই প্রথম কোনো মামলার নিষ্পত্তি হতে যাচ্ছে।তারেক ও তার বন্ধু মামুনের বিরুদ্ধে ২০১১ সালের ৬ জুলাই এই মামলার বিচার শুরু হয়। ঢাকা ক্যান্টনমেন্ট থানায় মামলাটি দায়ের হয়েছিল ২০০৯ সালের ২৬ অক্টোবর।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.