আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

Awami-League-Nomination-papউইমেন চ্যাপ্টার: বিরোধী দলের নির্বাচন প্রতিহত করার হুমকির মধ্যেই ক্ষমতাসীন আওয়ামী লীগ আজ রোববার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। দলীয় সভানেত্রী শেখ হাসিনার নামে মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নের এই কার্যক্রম শুরু হয়।

প্রধানমন্ত্রীর হয়ে মনোনয়ন পত্র কেনেন দলের মুখপাত্র সৈয়দ আশরাফুল ইসলাম। এসময় তিনি  মধ্য জানুয়ারিতে দেশে নতুন সরকার আসছে জানিয়ে নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্রের পথ সুগম করতে বিরোধী দলের প্রতি আহ্বান জানান।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় তিনি এই আহ্বান জানান।

সৈয়দ আশরাফ বলেন, ‘এ দেশের মানুষ ভোটের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন চায়। এবারের নির্বাচন হবে উৎসবমুখর পরিবেশে। তাতে সব ভোটার অংশ নেবেন। কেউ যদি ভোটারদের নির্বাচন কেন্দ্রে যেতে বাধা দেয়, তাহলে সেটা গণতন্ত্রের জন্য শুভকর হবে না।’

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘আগামী নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ নির্বাচনী প্রক্রিয়া শুরু করেছে। আশা করি, বাংলাদেশের অন্যান্য রাজনৈতিক দলও এ প্রক্রিয়া শুরু করবে। আগামী মধ্য জানুয়ারির মধ্যে বাংলাদেশ একটি নতুন সরকার পাবে।’ তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ যারা করেন, তাঁরা প্রত্যেকেই মনোনয়নপত্র কিনতে পারবেন। তবে আমরা চাই, সৎ ও সবার কাছে গ্রহণযোগ্য প্রার্থীরাই মনোনয়নপত্র কিনবেন।’

আগামী ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র ক্রয় ও জমার প্রক্রিয়া চলবে। তবে প্রয়োজনে সময় আরও বাড়ানো হবে।

দলীয় সভানেত্রী শেখ হাসিনার জন্য গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়নপত্র কেনেন সৈয়দ আশরাফুল ইসলাম। এরপর অন্য প্রার্থীরা মনোনয়নপত্র কেনা শুরু করেন।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.