বিএনপির তিন গুরুত্বপূর্ণ নেতা গ্রেফতার

BNP leadersউইমেন চ্যাপ্টার: বিএনপির তিনজন গুরুত্বপূর্ণ নেতাকে আটক করেছে পুলিশ। বিরোধী নেত্রী খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে বলেছেন, মওদুদ আহমেদ, এম কে আনোয়ার এবং রফিকুল ইসলাম মিয়াকে আটক করা হয়েছে। তবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে বিবিসি বাংলাকে বলেছেন, সংঘাত এড়ানোর জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, গুলশানে বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার অফিসও ঘেরাও করে রেখেছে পুলিশ। এছাড়া দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের নেতা গয়েশ্বর চন্দ্র রায় এবং মির্জা আব্বাসের বাড়ীতেও পুলিশ হানা দিয়েছে।

BNP office gherauমওদুদ আহমেদের ব্যক্তিগত কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, সোনারগাঁও হোটেলে প্রথম আলোর অনুষ্ঠান থেকে বেরিয়ে আসার পর পুলিশ নেতার গাড়ীর পথরোধ করে। এরপর পুলিশের একটি গাড়ীতে তুলে তাঁকে নিয়ে যাওয়া হয়।

মওদুদ আহমেদকে ঢাকার মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের দফতরে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। বিএনপির নেতৃত্বাধীন বিরোধী জোট রোববার থেকে আবারও তিন দিন হরতালের ডাক দেওয়ার পর এদের গ্রেফতার করা হলো।

সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বিবিসিকে জানান, গত দুটি হরতালে যেভাবে সহিংসতা হয়েছে, বিরোধী দলের এবারের হরতালেও সেরকম সহিংসতার আশংকা আছে। সহিংসতা প্রতিরোধের লক্ষ্যেই সরকার এই পদক্ষেপ নিয়েছে।

বিএনপির তরফ থেকে ঘটনার ব্যাপারে এখনো কোন আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হয়নি। তবে রাতেই দলের তরফ থেকে একটি সংবাদ সম্মেলন করা হতে পারে বলে জানা গেছে।

শেয়ার করুন:
Copy Protected by Chetan's WP-Copyprotect.