‘দাওয়াত এখনও বহাল আছে’

0

pmউইমেন চ্যাপ্টার ডেস্ক: ফোন করে বিরোধীদলীয় নেতাকে গণভবনে আসার আমন্ত্রণটি এখনও বহাল রয়েছে বলে জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে এক বৈঠকে তিনি এ কথা জানান।

শীর্ষ ব্যবসায়ী নেতারা বর্তমান সময়ে উদ্ভূত রাজনৈতিক সংকট সমাধানে মধ্যস্থতা করার চেষ্টা করছে। এরই অংশ হিসেবে তারা প্রধানমন্ত্রীর সাথে এই বৈঠক করেন। এর চার দিন আগে গত শনিবার ব্যবসায়ীরা বিরোধীদলীয় নেতার সাথেও একটি বৈঠক করেছন।

বেলা ১১টা ২০ থেকে শুরু হওয়া এই বৈঠক প্রায় দুই ঘণ্টা ধরে চলে।

প্রধানমন্ত্রী ব্যবসায়ী প্রতিনিধিদের বলেন, “আমি তো দাওয়াত দিয়েই রেখেছি। দাওয়াত রয়েই গেছে।”

এর আগে বিরোধীদলীয় নেতার সাথে বৈঠকে বিরোধী দল দুই দলের মহাসচিব পর্যায়ের নিঃশর্ত আলোচনায় রাজি হয়েছে। তবে একই প্রস্তাব প্রধানমন্ত্রীকে দেয়া হয়েছে বলা জানা গেছে। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, ব্যবসায়ীদের এমন প্রস্তাবকে তেমন গুরুত্ব দেননি প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিরোধী দলে তো কোন স্থায়ী মহাসচিবই নেই।

বৈঠকে উপস্থিত ব্যবসায়ীরা সাংবাদিকদের জানান, তারা প্রধানমন্ত্রীকে এমনও বলেছে যে, যদি প্রধানমন্ত্রী আবারও আলোচনার উদ্যোগ নেন এবং বিরোধীদলীয় নেত্রী সাড়া না দেন, তাহলে তারা (ব্যবসায়ীরা) প্রধানমন্ত্রীর পক্ষে থাকবে।

বৈঠকে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরামউদ্দিন আহমদ, বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ইউসুফ আবদুল্লাহ হারুন, আব্দুল আওয়াল মিন্টু, আনিসুল হক, এ কে আজাদ।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ১ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.