নিঃশর্ত আলোচনায় রাজি বিএনপি

Khaleda Ziaউইমেন চ্যাপ্টার ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে মহাসচিব পর্যায়ে নিঃশর্ত আলোচনায় বসতে রাজি থাকার কথা ব্যবসায়ী প্রতিনিধিদের জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার রাতে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে এক বৈঠকে তিনি একথা জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন ৫০ সদস্যের এক ব্যবসায়ী প্রতিনিধি দল। এতে নেতৃত্ব দেন এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ।

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, “আমরা সংকট নিরসনে নিঃশর্তভাবে দুই দলের মহাসচিবকে আলোচনায় বসার জন্য বিরোধীদলীয় নেতার কাছে প্রস্তাব করেছি। এই প্রস্তাবে বিরোধীদলীয় নেতা রাজি হয়েছেন।”

বিরোধীদলের এই প্রস্তাব নিয়ে আওয়ামী লীগের সাথে কথা বলে দু-এক দিনের মধ্যে আলোচনার ব্যবস্থা করার প্রত্যাশাও ব্যক্ত করেন তিনি।

নিঃশর্ত আলোচনার বিষয়ে বিএনপির সায় দেয়াকে ইতিবাচক হিসেবেই দেখছে অনেকেই। সাবেক বাণিজ্যমন্ত্রী ও চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, “আমরা মনে করি, এই সংলাপের মাধ্যমে যে সুযোগ সৃষ্টি হবে, এরপর আলোচনায় কি কি থাকবে, তা উঠে আসবে।”

তবে বিএনপির ডাকা হরতাল প্রত্যাহার করা হবে কি না এমন প্রশ্নের জবাবে আকরাম উদ্দিন বলেন, “দুই-একদিনের মধ্যে সংলাপ শুরু হলে এই প্রশ্নটি চলে আসবে। আগে আলোচনাটা শুরু করতে দিন।”

দুই প্রধান দলের বিপরীতমুখী অবস্থানের কারণে সৃষ্ট রাজনৈতিক অস্থিরতার শান্তিপূর্ণ অবসানের লক্ষ্যে ব্যবসায়ী নেতারা বিরোধী দলের নেতার সাথে এই বৈঠক করেন। বৈঠকে ব্যবসায়ীদের দেয়া মহাসচিব পর্যায়ে নিঃশর্ত আলোচনার প্রস্তাবে সাড়া দেয় বিএনপি।

কাল-পরশুর মধ্যে এই সংলাপ অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন কাজী আকরাম উদ্দিন আহমেদ।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.