এক ম্যাচ হাতে রেখে সিরিজ বাংলাদেশের

0

taigersউইমেন চ্যাপ্টার ডেস্ক: নিউজিল্যান্ডের সাথে তিনটি এক দিনের আন্তর্জাতিক ম্যাচ সিরিজের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো টাইগাররা। এখন বাকী শুধু বাংলাওয়াশ। তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ জয় পেলেই টানা দ্বিতীয়বার বাংলাদেশের মাটিতে হোয়াইটওয়াশ হবে নিউজিল্যান্ড।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৪০ রানের দাপুটে জয় পায়। নিউজিল্যান্ডকে ২০৭ রানে অলআউট করে সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশের বোলাররা।

২৪৮ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই মাশরাফির সুইং ও সোহাগ গাজীর স্পিনে বিপাকে পড়ে কিউই ব্যাটসম্যানরা। ১৪ ওভারের মাথায়ই হারিয়ে বসে হেমিশ রাদারফোর্ড, আনটন ডেভিচ্ ও গ্র্যান্ট ইলিয়টের উইকেট। এর পর থেকে সাবধানী ব্যাটিং করতে থাকে রস টেইলর ও কোরি এনডারসন। কিন্তু বল ও রানের হিসেবে শুধুই তারা প্রয়োজনীর রানরেটের চাপে পড়তে থাকে।

২৭ তম ওভারে আবারও আঘাত হানে ইনজুরির কারণে অনেকদিন দলের বাহিরে থাকা বাংলাদেশ দলের মূল স্ট্রাইক বোলার মাশরাফি। অসাধারণ আউটসুইঙ্গারে মুশফিকের ক্যাচে পরিনত করে সাজঘরে ফেরত পাঠান কোরি এন্ডারসনকে। এরপর একপ্রান্ত থেকে আসা যাওয়ার মিছিলে চাপ বাড়তে থাকে টেইলরের উপর।

শেষ পর্যন্ত তিনিও হার মানলেন। ৪০ তম ওভারে ৮২ বলে ৪৫ রান করে সোহাগ গাজীর শিকারে পরিনত হলে বাংলাদেশের জয় তখন সময়ের ব্যপার মাত্র।

৪৬ ওভারের চতুর্থ বলে আসে সেই কাঙ্খিত সময়। আবারও সেই মাশরাফি। টিম সৌদিকে অসাধারণ এক ইনসুইঙ্গারে বোল্ড করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন।

মাশরাফি ও সোহাগ গাজী ৩টি করে উইকেট নেন। এছাড়াও মোমিনুল তুলে নেন দুটি এবং আব্দুর রাজ্জাক একটি উইকেট।

ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন সোহাগ গাজী। ব্যাট হাতে অনবদ্য ২৬ ও বল হাতে গুরুত্বপূর্ণ তিন উইকেট তুলে নেন তিনি।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ১ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.