হরতালের তৃতীয় দিনের সংঘাতে নিহত ২

0

hortalউইমেন চ্যাপ্টার ডেস্ক: বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ৬০ ঘণ্টা হরতালের তৃতীয় দিনেও সংঘাত অব্যাহত রয়েছে।

মাগুরায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। জেলার মোহাম্মাদপুর উপজেলায় সংগঠিত এই সংঘাতে নিহত মারুফকে (২৫) নিজেদের কর্মী বলে দাবি করেছে বিএনপি।

জেলার মোহাম্মদপুর থানার ওসি মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, মঙ্গলবার বেলা ১২টার দিকে উপজেলার ধোয়াইলবাজারে এ সংঘর্ষ হয়। বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে এগুলে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পরে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহতের খবর পাওয়া গেছে থেকে চট্টগ্রাম থেকেও। নগরীর বোয়ালখালি উপজেলায় বিএনপি ও আওয়ামী লীগের নেতা কর্মীদের মধ্যে সংঘর্ষে অজ্ঞাতনামা এক ব্যক্তি মারা গেছেন।

বোয়ালখালি থানার ওসি জহিরুল হক সবুজ বলেন, সংঘর্ষের  ঘণ্টা তিনেক পর কাছের একটি খাল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। ধাওয়া পাল্টা ধাওয়ার সময় পানিতে উল্টোভাবে পড়ে এই ব্যক্তি নিহত হয়েছে বলা প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এছাড়াও ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া গেছে গাজীপুরে। হরতালকারীদের হাতবোমা ও ককটেল নিক্ষেপের ফলে আহত হয়েছে কয়েকজন পুলিশ সদস্য। ওই সময়ের সংঘাতে আরও ৩৫ জন বিএনপি কর্মী আহত হয়েছে বলে দাবি করা হয়েছে দলটির পক্ষ থেকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে মেয়র মান্নানের নেতৃত্বে বাসস্ট্যান্ড এলাকা থেকে মিছিল বের করে বিএনপি কর্মীরা। পুলিশ মিছিলে বাধা দিলে সংঘর্ষের সূচনা হয়।

রাজধানীর জুরাইনেও হরতালে হতাহতের খবর পাওয়া গেছে। হরতালকারীদের হাতবোমায় আহত হয়েছে নয় বছর বয়সী এক শিশু।

সকাল সাড়ে ১০টার দিকে জুরাইনের বালুর মাঠ এলাকায় ঘটনাটি ঘটে। আহত রহিমা আক্তার (৯) স্থানীয় একটি বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্রী। তার বাবা সোবহান ওই এলাকার একজন ভাঙারির দোকানদার।

এদিকে আবারও আক্রান্ত হয়েছে সংবাদকর্মী। নাজিরাবাজার এলাকায় পুলিশের সঙ্গে যুবদল কর্মীদের সংঘর্ষে এক সাংবাদিক আহত হন। এ সময় আরও তিনজন আহত হয়েছে বলে জানা গেছে।

নারায়নগঞ্জে আওয়ামী লীগের একটি স্থানীয় কার্যালয়ে আগুন দেয়া হয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান বলেন, মঙ্গলবার ভোর রাতে রূপগঞ্জে ভুলতা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

ভুলতা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আমির হোসেন সাংবাদিকদের বলেন, বিএনপির নেতাকর্মীরা রাত ৩টার দিকে কার্যালয়ের জানালা ভেঙে ভিতরে ঢুকে আসবাবপত্রে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ২ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.