সাঈদীর মামলার বাদীর বাড়িতে শিবিরের তাণ্ডব

mahbubউইমেন চ্যাপ্টার ডেস্ক: যুদ্ধাপরাধের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসেইন সাঈদীর মামলার বাদির বাড়িতে ব্যাপক তাণ্ডব চালিয়েছে জামায়াত-শিবিরের কর্মীরা।

সকাল পৌনে ১০টার দিকে পিরোজপুরের জিয়ানগরে টেংরাখালী গ্রামে একাত্তরের মুক্তিযোদ্ধা কমান্ডার মাহাবুবুল আলম হাওলাদারের বাড়িতে এই হামলা হয়। মাহাবুব সাংবাদিকদের জানান, কয়েকজন জামায়াত শিবির কর্মী তার বাড়িতে হামলা চালিয়ে টিউবওয়েল ও শৌচাগার গুড়িয়ে দেয়া ছাড়াও বিভিন্ন অংশে ব্যাপক নাশকতা চালায়। এক পর্যায় তারা দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে বাড়ির নিচতলায় আসবাব পত্র ভাংচুর করে। এ সময় তিনি, তার স্ত্রী ও সন্তানদের নিয়ে দোতলায় উঠে আত্মগোপন করেন। এক পর্যায়ে কাউকে খুঁজে না পেয়ে হামলাকারীরা বের হয়ে যায়।

খবর পেয়ে ঘটনার পর পর এএসপি এম মোর্শেদসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থল ঘুরে দেখেন। এখনও ঘটনায় পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি বলে জানান জিয়ানগর থানার ওসি নাসির উদ্দিন মল্লিক।

মুক্তিযুদ্ধকালীন সময়ে পিরোজপুরে হত্যা-লুটপাট- অগ্নি সংযোগের অভিযোগে ২০০৯ সালের সেপ্টেম্বরে জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে পিরোজপুরের হাকিম আদালতে মামলা করেন মাহাবুবুল আলম হাওলাদার। পরে মামলাটি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয় এবং ওই মামলায় প্রথম সাক্ষী হিসাবে জবানবন্দি দেন মাহাবুব।

অপরাধ প্রমাণিত হলে গত ফেব্রুয়ারিতে সাঈদীকে মৃত্যুদণ্ড দেয় ট্রাইব্যুনাল। রায়ের পর থেকেই সারাদেশে ব্যাপক নাশকতা চালিয়ে আসছে জামায়াত ও শিবিরের কর্মীরা। মামলাটি বর্তমানে চূড়ান্ত রায়ের জন্য আপিল বিভাগে রয়েছে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.