‘ফোন’ বিড়ম্বনায় সারাদেশ

Hasina-Khaleda 2উইমেন চ্যাপ্টার: নির্দলীয় সরকার ব্যবস্থা নিয়ে সংলাপে বসার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  টেলিফোন করেও পাননি বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে।

তাঁর বাসার ‘রেড’ ফোনটি বিকল হয়ে আছে জানিয়ে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুল রহমান শিমুল বিশ্বাস বলেছেন, ‘ম্যাডাম রাতে অফিসে যাবেন, সেখানেই ফোনের জন্য অপেক্ষা করবেন’।

তবে সবশেষ খবরে জানা গেছে, সন্ধ্যা ৬টায় শেখ হাসিনা ও খালেদা জিয়ার এই টেলিসংলাপ হবে বলে বলে জানিয়েছেন তাদের সহযোগীরা। কিন্তু কে কল করবেন, সে বিষয়ে অস্পষ্টতা এখনো কাটেনি।

এর আগে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক শাকিল জানান, “আজ  দুপুর সোয়া ১টা থেকে পৌনে ২টা পর্যন্ত প্রধানমন্ত্রী নিজে তার রেড টেলিফোনে বিরোধীদলীয় নেতাকে ট্রাই করেছেন। রাজনৈতিক সঙ্কটের আশঙ্কায় জনমনে উৎকণ্ঠার মধ্যে আলোচনার জন্য বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার বাসভবন ও রাজনৈতিক কার্যালয়ে ফোন করেন। কিন্তু তাঁকে পাওয়া যায়নি।

পরে খালেদা জিয়ার বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাসকে অনুরোধ করা হয়েছে বিরোধীদলীয় নেতার বাসায় গিয়ে তাঁকে বিষয়টি জানাতে।

খালেদা জিয়ার প্রেসসচিব মারুফ কামাল খানও সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর প্রেসসচিব তাঁকে বলেছেন, তাঁরা ফোনে চেষ্টা করে বিরোধীদলীয় নেতার সঙ্গে কথা বলতে পারেননি। পরে প্রধানমন্ত্রীর ‘সাপোর্টিং স্টাফ’রা বিরোধীদলীয় নেতার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করেন।

ফোনে না পাওয়ার ব্যাখ্যা দিয়ে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, খালেদা জিয়ার বাড়ির ‘রেড’ টেলিফোনটি অনেক দিন ধরে বিকল হয়ে আছে।

এর আগে শিমুল বিশ্বাস জানান, রাত নয়টায় তিনি চেয়ারপারসনের কার্যালয়ে থাকবেন। ওই সময় চেয়ারপারসন কার্যালয়ে থাকবেন। ওই সময় ফোন করতে তিনি অনুরোধ করেছেন।
শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.