শেখ হাসিনাকে শিবির নেতার হুমকি

BNP Rally 25 Octউইমেন চ্যাপ্টার: সমাবেশটি ১৮ দলীয় জোটের হলেও পুরো সমাবেশ জুড়ে শিবিরের প্রাধান্য। যেমন ব্যানারে, তেমনি উপস্থিতিতে। বক্তৃতার শুরুও হলো শিবির নেতার হুমকির মধ্য দিয়েই। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে কীভাবে নামাতে হয় তা তারা দেখিয়ে দেবেন বলে হুঁশিয়ার করে দিয়েছেন ইসলামী ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক আবদুল জব্বার।  জনসভার শুরুতেই তিনি এই হুমকি দেন।

শুক্রবার বেলা সোয়া ২টায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে মহানগর আহবায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে এই জনসভা শুরু হয়।

বক্তৃতা পর্বের শুরুতেই বিরোধী দলীয় নেতা খালেদার জিয়াকে কর্মসূচি ঘোষণার আহ্বান জানিয়ে এই শিবির নেতা বলেন, ‘ছাত্রশিবিরের নেতৃত্বে ছাত্রসমাজ দেখিয়ে দেবে, কীভাবে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে হয়’।

কারাগারে শিবির সভাপতি দেলোয়ার হোসেনের ওপর নির্যাতনের অভিযোগ এনে তার মুক্তিও দাবি করেন তিনি।

জব্বার বলেন, “অতীতে শিবির কর্মীরা রক্ত দিয়েছে, প্রাণ দিয়েছে। দেশের এই ক্রান্তিলগ্নেও তারা প্রয়োজনে রক্ত দেবে।”

জব্বারের পর ছাত্রদলের সভাপতি আবদুল কাদের ভুঁইয়া ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা বক্তব্য রাখেন।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই জনসভায় বিকালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।

ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন শাখার নেতা কর্মীরা সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট সংলগ্ন গেইটের সামনে অবস্থান নেয়। পরে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সীমানা দেয়ালের পাশে পশ্চিমমুখী মঞ্চের সামনে অবস্থান নেন তারা।

রাজনৈতিক উত্তাপের মধ্যে এই সমাবেশকে ঘিরে উদ্যানের আশেপাশে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। মৎস্যভবন থেকে শাহবাগের এই সড়কে যান চলাচল সকাল থেকেই বন্ধ করে দেওয়া হয়।

শাহবাগ, শিশু পার্ক, ঢাকা ক্লাব মোড়, হাইকোর্ট গেইট, মৎস্যভবন মোড়সহ পুরো এলাকাতেই রয়েছে পুলিশের সতর্ক উপস্থিতি। গতকালই ঢাকা মহানগর পুলিশের কমিশনার বেনজীর আহমদ সাংবাদিকদের বলেন, যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সর্বোচ্চ সতর্কাবস্থা নেওয়া হয়েছে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.