‘অবৈধ’ সরকার হটাতে দুর্বার আন্দোলন

Khaleda 6উইমেন চ্যাপ্টার: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, কালকের পর থেকে এই সরকার আর বৈধ সরকার নয়, অবৈধ সরকার। দুর্বার আন্দোলনের মাধ্যমে তাদের ক্ষমতায় থেকে নামাতে হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপি সমর্থক শিক্ষকদের সমাবেশে এ কথা বলেন তিনি। পাশাপাশি শুক্রবার ঢাকায় বিএনপির সমাবেশে যোগ দিতে পেশাজীবীসহ সবার প্রতি আহ্বান জানান খালেদা। চাকরি জাতীয়করণসহ কয়েকটি দাবিতে এ মহাসমাবেশের আয়োজন করা হয়।

সরকারের আহ্বান অনুযায়ী বিএনপি নির্দলীয় সরকারের ফর্মুলা দিয়েছে এবং সংসদে গিয়ে তা উপস্থাপন করেছে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘বল এখন আপনাদের কোর্টে।’ তাঁর প্রস্তাবিত নির্দলীয় সরকারের উপদেষ্টাদের নির্বাচিত করে নিয়ে এলে কোনো সমস্যা থাকবে না বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, এখনো দেশে শিক্ষিত, নিরপেক্ষ মানুষ আছে।

খালেদা জিয়া বলেন, ‘ধানাইপানাই না করে অবিলম্বে মিটিং করার পারমিশন দেবেন। আমরা আইন মানি। সমাবেশে বাধা সৃষ্টি করবেন না। বাধা সৃষ্টি করতে চাইলে দায় আপনাদেরই নিতে হবে। আমরা অশান্তি চাই না।’

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানিয়ে খালেদা জিয়া আবারও বলেছেন, এ ছাড়া কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না।

সরকারের উদ্দেশে খালেদা জিয়া বলেন, ‘আপনারা ক্ষমতা স্থায়ী করতে বাকশাল করেছিলেন, থাকতে পারেননি। এখন বলছেন, সংবিধান থেকে নড়বেন না। নিজেদের অধীনে নির্বাচন করবেন। এ চিন্তা ছেড়ে দিন, ভুলে যান।’ তিনি বলেন, এ সরকার যা করেছে, তাঁরা ক্ষমতায় গেলে তা করবেন না বা কোনো প্রতিশোধ নেবেন না। তিনি সব ক্ষমা করে দিয়েছেন।

শিক্ষকদের মূল দাবি চাকরি জাতীয়করণের বিষয়ে বিএনপির চেয়ারপারসন বলেন, ‘এখন আশ্বাস দেওয়ার সময় নয়। আপনাদের সময় সহযোগিতা করার। বিএনপি ক্ষমতায় গেলে সবার সমস্যা সমাধান করা হবে।’

শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাসসহ শিক্ষক ও পেশাজীবী নেতারা মহাসমাবেশে বক্তব্য দেন।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.