বিএনপির সমাবেশকে ঘিরে আতংক-উত্তেজনা

BNPউইমেন চ্যাপ্টার: শেষপর্যন্ত রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানেই বিএনপি সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে। বৃহস্পতিবার দলটিকে সমাবেশ করার অনুমতি দিলেও বেশকিছু শর্ত জুড়ে দেয় ডিএমপি। ঢাকা মহানগর পুলিশ একথা নিশ্চিত করেছে।

তবে বৃহস্পতিবার শেষনাগাদ সোহরাওয়ার্দী উদ্যানের পরিবর্তে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য আবারও অনুমতি চায় বিএনপি। দলের সিনিয়র নেতারা মহানগর পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করে এই অনুমতি চান।

পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির একটি প্রতিনিধিদল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কার্যালয়ে গিয়ে লিখিতভাবে নয়াপল্টনে সমাবেশের অনুমতি চায়। দুই ঘণ্টা পর এ বিষয়ে সিদ্ধান্ত জানানোর কথা বলা হয়েছিল ডিএমপির পক্ষ থেকে।

বিকেলে ঢাকা মহানগর পুলিশ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়। এর আগে বিএনপি ২৫ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা মহানগর নাট্যমঞ্চ ও নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি চেয়েছিল।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার আনোয়ার হোসেনের পক্ষ থেকে এক চিঠিতে বিকেল পাঁচটার মধ্যে সমাবেশ শেষ করা ও সমাবেশ শুরুর দুই ঘণ্টা আগে থেকে লোক সমাগম করতে পারবে বলে উল্লেখ করা হয়েছে। এতে আরও বলা হয়েছে, কোনো ধরনের ব্যানার, ফেস্টুন বহনের আড়ালে লাঠি, রড, দা, কুড়াল, কাস্তে, বল্লম ও দেশীয় অস্ত্র ইত্যাদি ব্যবহার করা যাবে না। চিঠিতে ডিএমপি মোট ১৩ টি শর্তের উল্লেখ করেছে।

তবে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় আগামীকাল রাজধানীর কোথাও সমাবেশ করার অনুমতি পায়নি ঢাকা মহানগর আওয়ামী লীগ।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী সাংবাদিকদের বলেছেন, সমাবেশ না করলেও জনগণের জানমাল রক্ষায় আগামীকাল জুমার পরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নেবে আওয়ামী লীগ।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.