বন্দরনগরীতে সভা-সমাবেশ নিষিদ্ধ: বিজিবি মোতায়েন

bgbউইমেন চ্যাপ্টার ডেস্ক: আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে চট্টগ্রামে সভা সমাবেশ নিষিদ্ধ করার পর নগরীতে বিশৃঙ্খলা এড়াতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

নাশকতা এড়াতে নগর পুলিশের পক্ষ থেকে বিজিবি চাওয়া হলে পুলিশের পাশাপাশি ছয় প্লাটুন বিজিবি নগরে টহলে নেমেছে।

বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ঢাকায় শুক্রবারের সমাবেশের জন্য দা-কুড়াল নিয়ে কর্মীদের প্রস্তুত থাকার জন্য আহ্বান জানালে আওয়ামী লীগও মাঠে থাকার ঘোষণা দেয়। এই নিয়ে নগরে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করলে বন্দরনগরীতে সভা সমাবেশ অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে পুলিশ।

এদিকে, রোববার নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ২৫ অক্টোবর চট্টগ্রামের লালদীঘি মাঠে সমাবেশ করার ঘোষণা দেন। একই দিনেই সমাবেশের মাঠ ব্যবহারের অনুমতি পেয়েছে বলে দাবি করেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী। তাই যে কোন প্রকারের নাশকতা এড়াতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

নিষেধাজ্ঞা জারি করলে আওয়ামী লীগ তাদের সমাবেশ স্থগিত করার ঘোষণা দিলেও সমাবেশ করার কথা বলেছে বিএনপি।

বগুড়াতেও পাল্টাপাল্টি সমাবেশ: ১৪৪ ধারা জারি

২৫ অক্টোবর শহরের আলতাফুন্নেসা খেলার মাঠে বিএনপি নেতৃত্বাধীন ১৮দলীয় জোট ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশ কেন্দ্র করে পুরো শহরে ১৪৪ ধারা জারি করেছে পুলিশ।

জেলা প্রশাসনের ডেপুটি নেজারত কালেক্টর (এনডিসি) আরিফুজ্জামান সাংবাদিকদের জানান, এই আদেশ বহাল থাকবে ২৪ অক্টোবর সন্ধ্যা ৬টা থেকে ২৬ অক্টোবর সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমান সহ জোটের নেতাদের নাম ভোটার তালিকাভুক্ত করার দাবিতে ২৫ অক্টোবর আলতাফুন্নেসা খেলার মাঠে জনসভা করার অনুমতি নেয় বিএনপি। কিন্তু পরবর্তীতে বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগ একই স্থানে সমাবেশের ঘোষণা দিলে এই সংকটের সৃষ্টি হয়।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.