‘বিএনপি চাইলে আলোচনা এখনও হতে পারে’

PM-4
ফাইল ছবি

উইমেন চ্যাপ্টার: বিএনপি চাইলে এখনও আলোচনা হতে পারে এবং আলোচনার দরজা এখনও খোলা আছে বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, বিএনপি সংসদে এসে মুলতবি প্রস্তাব দিক, আলোচনা হবে।

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় গণভবনে ঈদের শুভেচ্ছা শেষে দেশবাসীর উদ্দেশে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, হেরে যাওয়ার ভয়ে বিরোধী দলের নেতা নির্বাচনে আসছেন না। গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা থাকলে এবং জনগণ তাঁকে ভোট দেবে, এই বিশ্বাস থাকলে তিনি নির্বাচনে আসবেন।

২৫ অক্টোবরে বিরোধী দলের দা-কুড়াল নিয়ে আসার হুমকির বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘২৫ অক্টোবর খামোখা উত্তেজনা ছড়ানোর কোনো সুযোগ নেই। বিরোধী দলকে বলব, সংবিধানের ৫৭, ৭২ ও ১২৩ অনুচ্ছেদ ভালো করে পড়ে দেখেন, সেখানে কী লেখা আছে। আর প্রকাশ্য দিবালোকে দা-কুড়াল-ছুরি নিয়ে বের হওয়ার হুমকি জাতির জন্য দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

সকাল ১০টা থেকে দেশের রাজনৈতিক, সামাজিক সংগঠন, গণ্যমান্য ব্যক্তিত্বসহ সমাজের সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এর আগে প্রধানমন্ত্রীকে আওয়ামী লীগের পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা জানান দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাহারা খাতুনসহ দলীয় নেতারা।

এ ছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য নজরুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আনোয়ার হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন অর রশিদ ও বিভিন্ন দূতাবাসের কূটনীতিকরা।

এদিকে প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে অসহায় ও দুস্থ মানুষেরা তাঁদের সমস্যার কথা তুলে ধরে প্রধানমন্ত্রীর কাছে সাহায্যের আবেদন জানান। প্রধানমন্ত্রী তাঁদের কথা মন দিয়ে শোনেন। তাঁদের অনেককে তিনি সমস্যার কথা লিখে জানাতে বলেন।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.