দা-কুড়াল নিয়ে প্রস্তুত থাকতে বললেন খোকা

Khoka
ফাইল ছবি

উইমেন চ্যাপ্টার: আগামী ২৫ অক্টোবরের সমাবেশে সর্বোচ্চ জনসমাগম নিশ্চিত করার পাশাপাশি ‘হামলা হলে’ তা সশস্ত্রভাবে প্রতিহত করার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা। এজন্য তিনি প্রয়োজনে দা-কুড়াল নিয়ে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। আজ সোমবার মহানগর বিএনপির এক যৌথ সভায় তিনি এই নির্দেশ দেন।

২৫ অক্টোবরের সমাবেশ সামনে রেখে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ওই যৌথ সভার আয়োজন করা হয়। এতে মহানগরের সব ওয়ার্ডের নেতারা অংশ নেন।

ওই সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘ফাইনাল খেলায়’ জয়ের জন্য সাত দিনের মধ্যে সব প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন। তিনি বলেন, “কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল খেলা হয়ে গেছে। আর মাত্র সাত দিন আছে। এবার ফাইনাল রাউন্ডের খেলা। এই খেলায় আমাদের জয়ের কোনো বিকল্প নেই।”

সাদেক হোসেন খোকা বলেন, ‘আমরা সংঘাত সৃষ্টি করতে চাই না। কিন্তু আওয়ামী লীগ যদি হামলা করতে আসে, তার জবাব যেভাবে দেওয়া দরকার, তার সব প্রস্তুতি গ্রহণ করুন।’ তিনি নেতাদের উদ্দেশে বলেন, ‘দুটি বিষয়ে প্রস্তুতি নিতে হবে। সভা সফল করা এবং আক্রমণের শিকার হলে প্রয়োজনে দা-কুড়াল যা যা আছে, সব নিয়ে প্রস্তুত থাকা। আমরা আগে আক্রমণ করব না। যদি আওয়ামী লীগ মানুষ হত্যার জন্য কিছু নিয়ে আসে, যেকোনোভাবে তাদের মোকাবিলা করতে হবে। কোনো ছাড় দেওয়া হবে না।’

সভায় তিনি অভিযোগ করে বলেন, আতঙ্কগ্রস্ত হয়ে সরকার ফায়দা লোটার জন্য ২৪ অক্টোবরের পরও সংসদ অধিবেশন চালানোর চেষ্টা করছে।

মির্জা ফখরুল দাবি করেন, বিএনপি জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করেছে। জঙ্গিদের বিচার করেছে। কিন্তু আওয়ামী লীগ বিএনপিকে জড়িয়ে জঙ্গিবাদের কথা বলে। এটাকে আওয়ামী লীগের ‘অপপ্রচারের কৌশল’ বলে তিনি দাবি করেন। বিদেশিদের সমর্থনের জন্য আওয়ামী লীগ এই অপপ্রচার চালাচ্ছে বলেও তিনি দাবি করেন।

মহানগর বিএনপির সদস্যসচিব এম এ সালাম বলেন, ২৫ অক্টোবর যদি আওয়ামী লীগ তাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে, তাহলে বিএনপিও নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.