টর্চার স্কোয়াড গঠন করা হচ্ছে: রিজভী

rijviউইমেন চ্যাপ্টার ডেস্ক: বিএনপির নির্দলীয় সরকারের আন্দোলনকে দমাতে পুলিশ বাহিনীতে টর্চার স্কোয়াড গঠন করা হচ্ছে বলে ‘খবর পেয়েছেন’ বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার এক সংবাদ ব্রিফিংএ তিনি এ আশংকার কথা সাংবাদিকদের জানান। তিনি বলেন, “আমরা বিভিন্ন সূত্র থেকে জানতে পেরেছি, বাতাসে খবর ভেসে আসছে- পুলিশ বাহিনীতে সরকারের অনুগত একজন ঊর্ধ্বতন কর্মকর্তার নেতৃত্বে একটি টর্চার স্কোয়াড গঠন করা হয়েছে। তাদের উদ্দেশ্য- আন্দোলন দমাতে এই স্কোয়াডের মাধ্যমে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর নির্যাতন চালানো।”

এ সময় একক নির্বাচন করে ক্ষমতায় যাওয়াকে সরকারের অলীক স্বপ্ন বলে উল্লেখ করেছেন তিনি।

তিনি বলেন, এমনটিও শোনা যাচ্ছে এই স্কোয়াডটি কিলিং স্কোয়াডে পরিণত হতে পারে।

ঈদের পরে নির্দলীয় সরকারের দাবিতে কঠোর আন্দোলনের হুমকি দিয়ে আসছে বিএনপি। তাদের দাবি সংসদের চলতি অধিবেশনের মধ্যে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিধি সংবিধানে যুক্ত করতে হবে। নইলে চলতি অধিবেশন ২৪ অক্টোবর শেষ হলেই কঠোর আন্দোলনে যাবে দলটি। যদিও সরকারদলীয় সাংসদদের দাবিতে নির্বাচনী ইশতেহার ঘোষণা করা পর্যন্ত সংসদ চালু রাখর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রিজভী বলেন, “মিথ্যা বয়ান দিয়ে সত্যকে আড়াল করা যাবে না। জনগণ এক নায়কের পতনে উদগ্রীব হয়ে আছে।”

তিনি আরও বলেন, “যারা সত্য কথা বলছেন, সত্য কথা লিখছেন আজ তাদের ওপর নির্যাতন-নিপীড়ন চালানো হচ্ছে। গত বৃহস্পতিবার রাতে বাসায় ফেরার পথে সিনিয়র সাংবাদিক আমীর খসরুকে অপহরণের চেষ্টা করা হয়।”

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির মহানগর সদস্য সচিব আবদুস সালাম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করীম শাহিন, যুব দলের সিনিয়র সহসভাপতি আবদুস সালামসহ আরও অনেকে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.