কাল্পনিক উন্নয়ন প্রচারণা চালাচ্ছে সরকার: খালেদা

khaledaউইমেন চ্যাপ্টার ডেস্ক: আওয়ামী লীগ সরকারের পাঁচ বছরে দেশে কোন উন্নয়ন হয়নি বলে দাবি করেছেন সংসদে বিরোধীদলীয় নেতা এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

সরকার দলের উন্নয়ন প্রচারণাকে কাল্পনিক বলে আখ্যা দেন তিনি। তিনি বলেন, “গত পাঁচ বছর ধরে উঁচুগলায় উন্নয়নের কাল্পনিক প্রচারণা শুনতে শুনতে সকলের কান ঝালাপালা হয়ে যাচ্ছে।”

মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বাংলাদেশ ব্যবসায়ী পরিষদের’ উদ্যোগে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময় তিনি একদলীয় নির্বাচন প্রতিহত করতে ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে আহ্বান করেন।

একক নির্বাচন ঠেকাতে ভোটকেন্দ্রভিত্তিক সংগ্রাম কমিটি ঘঠন করতে ফের আহ্বান করে বেগম জিয়া বলেন, “একতরফা নির্বাচন ভোটকেন্দ্র ভিত্তিক সংগ্রাম কমিটির গঠন করে প্রতিহত করা হবে।”

তবে তিনি আশা প্রকাশ করেন সরকার হানাহানি ও অনিশ্চয়তার পথে দেশকে না ঠেলে দিয়ে সমঝোতার পথে আসবে।

ব্যবসায়ীদের উদ্দেশ্য করে তিনি বলেন, “সামনে দেশের সুদিন আছে। আমরা ক্ষমতায় গেলে ব্যবসাবান্ধব সরকার গঠন করব।”

সরকার দেশের সম্ভাবনাময় সকল খাতকে ধ্বংস করা নীল নকশা আঁকছে উল্লেখ করে বেগম জিয়া বলেন, ব্যবসায়ী সংগঠনগুলোকে পরিকল্পিত ভাবে দলীয়করণ করা হয়েছে।
মতবিনিময় সভায় এফবিসিসিআইয়ের সাবেক সভাপতিদের মধ্যে চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকী, মাহবুবুর রহমান, এম এ কাশেম, আকরাম হোসেন, মীর নাসির হোসেন, ফরেন ইনভেস্টমেন্ট অ্যাসোসিয়েশনের নেতা অলিউর রহমান, টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এম এ আউয়াল।

পোশাক শিল্প নিয়ে কোন প্রকারের রাজনীতি না করার আহ্বান জানিয়ে বিজেএমইএ‘র সভাপতি আতিকুল ইসলাম বলেন, “পোশাক শিল্পের আমাদের দেশের লাইফ লাইন। পোশাক শিল্প ও শ্রমিকদের নিয়ে কেউ রাজনীতি করলে তা দেশের জন্য শুভ হবে না। দেশে যে সংকট তৈরি হয়েছে সরকার ও বিরোধী দলকে একত্রিতভাবে তার নিরসনে কাজ করতে হবে- এটাই আমরা প্রত্যাশা করি।”

সভায় বেগম জিয়ার সাথে উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য আর এ গনি, সহসভাপতি সাদেক হোসেন খোকা, আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা ওসমান ফারুক, অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, বিরোধী দলীয় প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুক।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.