১০ অক্টোবরেই বিসিবি নির্বাচন

BCB-logoউইমেন চ্যাপ্টার ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর নির্বাচনের সময়সীমা পিছিয়ে দেয়ার আবেদন নাকচ করে দিয়েছে আপিল বিভাগ। পূর্ব নির্ধারিত তারিখ ১০ অক্টোবরেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

রোববার আপিল বিভাগের শুনানি শেষে এই আদেশ দেন বিচারপতি মোজাম্মেল হকের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ।

বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরীর করা আপিলের শুনানিতে জাতীয় ক্রীড়া পরিষদের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন। বাদিপক্ষে ছিলেন অ্যাডভোকেট এম আমীর উল ইসলাম। বিসিবির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রফিক-উল হক, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, ব্যারিস্টার ফজলে নুর তাপস, ব্যারিস্টার মো. মেহেদী হাসান চৌধুরী ও শাহ মঞ্জুরুল হক।

আপিল আবেদনকারী সাবের হোসেন চৌধুরীর পক্ষে ছিলেন এএম আমিন উদ্দিন।

এই আদেশের মাধ্যমে আপিল আবেদনটি নথিভুক্ত করা হয়। আদেশের পর ইকরামুল হক টুটুল জানান, আদালত নির্বাচনের তারিখ পরিবর্তনের আবেদনটি খারিজ করেছে। এছাড়া পক্ষভুক্ত হতে আরেকটি আবেদন হয়েছে, যা নথিভুক্ত করেছে আদালত।

গত বছরের শেষের দিকে বিসিবির গঠনতন্ত্রে পরিবর্তন এনে বোর্ডকে একটি চিঠি দেয় জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। ওই পরবর্তনের বৈধতাকে চ্যালেঞ্জ করে একই বছর ডিসেম্বরে আবেদন করেন বিসিবির নির্বাহী কমিটির সাবেক সদস্য ইউসুফ জামিল বাবু এবং বিসিবির সাবেক পরিচালক স্থপতি মোবাশ্বের হোসেন চৌধুরী।

আপিলের রায়ে বলা হয়, জাতীয় ক্রীড়া পরিষদ তাদের অধিভুক্ত কোনো প্রতিষ্ঠানের গঠনতন্ত্রে নিজেরা উদ্যোগী হয়ে কোনো ধরনের পরিবর্তন আনতে পারে না। তাই গঠনতন্ত্রের সংশোধন অকার্যকর বলে ঘোষণা করা হয়।

রিটকারীরা রোববার আপিল বিভাগে নির্বাচন পেছানোর আবেদন করলে তা নাকচ হয়ে যায়।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.